বিনোদনসিনেমা

ধোনির পর এবার পর্দায় ফুটে উঠবে ‘দাদা’র কাহিনি! সৌরভের ভূমিকায় দেখা যাবে রনবীরকে

শচীন তেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি এবং মোহাম্মদ আজহারউদ্দিনের পরে সৌরভ গাঙ্গুলি হলেন পরবর্তী প্রাক্তন ক্রিকেট অধিনায়ক, যার জীবন চিত্রিত হবে বড় পর্দায়। প্রাক্তন ক্রিকেটার এবং ভারতের ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোলের বর্তমান সভাপতি এই প্রকল্পের জন্য হ্যাঁ বলেছেন। খবরে বলা হয়েছে, এটি একটি বড় বাজেটের ছবি হতে চলেছে, যার পরিমাণ ২০০ কোটি থেকে আড়াইশো কোটি টাকা। রণবীর কাপুরের বায়োপিকের মূল চরিত্রে অভিনয় করার জল্পনা রয়েছে।

সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি এই খবরটি নিশ্চিত করেছেন। সৌরভ বলেছিলেন, “হ্যাঁ, আমি বায়োপিকের সাথে একমত হয়েছি। এটি হিন্দিতে হবে তবে এখনই পরিচালকের নাম প্রকাশ করা সম্ভব নয়। সবকিছু চূড়ান্ত হতে আরও কিছুটা সময় লাগবে।”

সৌরভ গাঙ্গুলি sourav ganguly

খবরে প্রকাশিত খবরে জানা গেছে, ছবিটির চিত্রনাট্য লেখা হচ্ছে। প্রোডাকশন হাউস একাধিকবার সৌরভ গাঙ্গুলির সাথে দেখা করেছে। সূত্রের দাবি, প্রোডাকশন হাউসও সেই অভিনেতাকে নিয়ে সিদ্ধান্ত নিয়েছে যিনি পর্দায় সৌরভ গাঙ্গুলির চরিত্রে অভিনয় করবেন। খবরে দাবি করা হয়েছে যে রণবীর কাপুর এই চরিত্রের শীর্ষ প্রতিযোগী।
আরও দুজন অভিনেতাকেও বিবেচনা করা হয়েছে।

ছবিটির চিত্রনাট্য এখনও লেখা হচ্ছে, খবরে দাবি করা হয়েছে যে ছবিটি সৌরভ গাঙ্গুলির পুরো যাত্রা ধারণ করবে। একজন তরুণ ক্রিকেটার হিসাবে এবং ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হওয়ার পর থেকে লর্ডসে তাঁর ঐতিহাসিক জয় এবং অবশেষে বিসিসিআইয়ের সভাপতি হওয়া পর্যন্ত এই ছবিটি সৌরভ গাঙ্গুলির জীবনের সমস্ত দিক জুড়ে থাকবে।

Ranbir Kapoor রণবীর কাপুর

সৌরভ গাঙ্গুলির বায়োপিক নিয়ে প্রথমবারের মতো খবরের শিরোনাম হচ্ছে না। এর আগে বায়োপিকটি নিয়ে অনেক খবর প্রকাশিত হয়েছে। তবে সৌরভ এর আগে কখনও কোনও প্রতিবেদনে স্বীকার করেননি। তবে এবার বিসিসিআই সভাপতি নিজেই জানিয়ে দিয়েছেন যে এই বায়োপিকটি চলছে। প্রাক-প্রযোজনার কাজ শেষ হওয়ার পরে ছবির শুটিং শুরু হবে। আপাতত বিষয়টি গোপন রাখা হচ্ছে।

সৌরভ গাঙ্গুলিকে তার বায়োপিকের জন্য অনেক প্রোডাকশন হাউস যোগাযোগ করেছিলেন। একতা কাপুর থেকে শুরু করে ফক্স স্টার স্টুডিওতে অনেক প্রযোজনা প্রতিষ্ঠান তাঁর জীবন নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছিলেন। একটি ছবিতে অভিনয়ের অফারও পেয়েছিলেন তিনি। তবে সৌরভ সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন।

Related Articles

Back to top button