গসিপবিনোদনসিনেমা

মারধোর, গালিগালাজ কিছুই বাদ যায়নি! সঞ্জয় লীলা বনশালির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রনবীর কাপুরের

এই মুহূর্তে বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে বিপুল জনপ্রিয় রনবীর কাপুর (Ranbir Kapoor)। হ্যান্ডসাম লুকসের সাথে দুর্দান্ত অভিনয়ের জেরে দেশজুড়ে দিনে দিনে বেড়ে চলেছে তার ফ্যান ফলোয়িং। তবে আজকের এই বলিউড হার্টথ্রব তথা কাপুর পরিবারের অন্যতম সদস্য অভিনেতা হওয়ার আগে বলিউডে নিজের কেরিয়ার শুরু করেছিলেন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসাবে।

তাও আবার বলিউডের খ্যাতনামা পরিচালক সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) প্রযোজনা সংস্থার হয়ে। একথা হয়তো অনেকেই জানেন সঞ্জয় লীলা বনশালির সুপারহিট ‘ব্লাক’ সিনেমায় রনবীর তার সহকারি পরিচালক হিসাবে কাজ করেছিলেন। উল্লেখ্য গতকাল অর্থাৎ ১৪ ডিসেম্বর ছিল রাজ কাপুরের জন্মদিন। তিনি সম্পর্কে রণবীরের ঠাকুরদা হন।

Ranbir Kapoor রণবীর কাপুর

এদিন, রণবীর তার ঠাকুরদার জীবনী ‘রাজ কাপুর: দ্য মাস্টার অ্যাট ওয়ার্ক’ লঞ্চ করেন। নিজের ঠাকুরদার জীবনী প্রকাশের সময় রনবীর সংবাদমাধ্যমে নানান অজানা কথা শেয়ার করেছেন। সেখানে অভিনেতা নিজের বাবা ঋষি কাপুর এবং ঠাকুরদাদ রাজ কাপুরের পাশাপাশি নিজের ফিল্মি কেরিয়ার নিয়ে অনেক কথাই জানান।

সেখানেই কথায় কথায় ‘ব্লাক’ সিনেমার কথা উঠলে রনবীর নিজের সহকারী পরিচালক হিসাবে কাজ করার দিনের কথা স্মরণ করে বলেন, ‘আমাকে সেটে কোনও সুবিধে দেওয়া হত না। সঞ্জয় স্যার সবার সাথে যেমন ব্যবহার করতেন, আমার সাথেও তেমনই করতেন।এমনকি বহুক্ষণ নিল ডাউন করিয়ে রাখতেন। মারধর করতেন, গালাগালি করতেন… আমার মনে হয় ওই শক্ত ব্যবহারের জন্যই আমি আজ গোটা দুনিয়ার সাথে লড়াই করার ক্ষমতা পেয়েছি।’

উল্লেখ্য রণবীরের কেরিয়ারে সঞ্জয় লীলা বনশালির অবদান রয়েছে আরও। বনশালিরই সিনেমা ‘সাওরিয়া’ দিয়েই অভিনয় জগতে হাতেখড়ি হয় রণবীরের। তার বিপরীতে ছিলেন অভিনেত্রী সোনম কাপুর। সেবার এই সিনেমার জন্যই ‘বেস্ট ডেবিউটেন্ট’ হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন রনবীর।

Related Articles

Back to top button