গসিপবিনোদনসিনেমা

অমিতাভ-শাহরুখ হওয়ার স্বপ্ন ছাড়ো, তোমার দ্বারা হবে না! রণবীরকে সাফ জানিয়েছিলেন বাবা ঋষি কাপুর

বলিউডের অন্যতম প্রতিভাবাম অভিনেতাদের মধ্যে অবশ্যই একজন রণবীর কাপুর (Ranbir Kapoor)। নিজের কেরিয়ারে সবধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। একদিকে যেমন ‘বচনা অ্যায় হাসিনো’র মতো ছবিতে ঋষি কাপুরের (Rishi Kapoor) ছেলেকে দেখা গিয়েছিল, তেমনই আবার ‘বরফি’, ‘সঞ্জু’র মতো ছবিতেও অভিনয় করেছেন তিনি। রণবীরের ঝুলিতে রয়েছে ‘বম্বে ভেলভেট’, ‘তামাশা’র মতো অন্যরকম ছবিও। তবে ইন্ডাস্ট্রিতে এত বছর কাটিয়ে ফেলার পর তিনি কি পেরেছেন সুপারস্টার হতে? সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা।

চলতি মাসেই মুক্তি পাবে রণবীর কাপুর, সঞ্জয় দত্ত, বানী কাপুর অভিনীত ‘শামশেরা’। সেই ছবি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। ঋষি-পুত্র নিজেও এই মুহূর্তে ছবির প্রচারের কাজে প্রচণ্ড ব্যস্ত রয়েছেন। এসবের মাঝেই এক সাক্ষাৎকারে রণবীর অভিনয়ের প্রতি তাঁর ভালোবাসা নিয়ে মুখ খুলেছেন।

Ranbir Kapoor

রণবীর জানিয়েছেন, ছোটবেলা থেকে অভিনেতা হতে চাইতেন তিনি। হিন্দি ছবি বিশেষ পছন্দ ছিল তাঁর। সারাক্ষণ সিনেমা দেখতেন তিনি। স্বপ্ন ছিল, বড় হয়ে তাঁর আদর্শ অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানের মতো হবেন। কিন্তু বাবা ঋষি কাপুর ছেলেকে নাকি বিষয়ে কখনও সমর্থন করেননি।

ঋষি-পুত্রের কথায়, আমি ছোটবেলায় অমিতাভ বচ্চন হওয়ার স্বপ্ন দেখতাম। যৌবনে ভেবেছিলাম শাহরুখ খান হব। কিন্তু যখন যৌবন এল, তখন রণবীর কাপুর হয়ে গেলাম’। ছোটবেলার স্বপ্ন এখনও পূরণ হয়নি রণবীরের। তবে ছেলের স্বপ্নের কথা জানতেন ঋষি। জীবদ্দশায় তিনি রণবীরকে বলেছিলেন, ‘তুমি যে ছবগুলো করছ, সেগুলো খুবই ভালো। কিন্তু ওই ছবিগুলো দিয়ে তুমি কোনোদিন জাতীয় স্তরের অভিনেতা হতে পারবে না’।

Rishi Kapoor ঋষি কাপুর রণবীর কাপুর Ranbir Kapoor

ঋষির বলা সেই কথা এখনও ছেলের মনে আছে। তবে রণবীর এখন আর অমিতাভ-শাহরুখ হওয়ার স্বপ্ন দেখেন না। অভিনেতার কথায়, ‘এখন অমিতাভ বা শাহরুখ হওয়ার স্বপ্ন আর আমি দেখি না। যদি ওনাদের মতো ২ শতাংশ অভিনয়ও করতে পারি, তাহলে সেটাই আমার কাছে অনেক হবে’।

Related Articles

Back to top button