গসিপবিনোদন

অবাঙালি হলেও প্রচণ্ড পছন্দ বাঙালি সংস্কৃতি! বাংলায় মেয়ের নাম রাখলেন রণবীর কাপুর-আলিয়া ভাট

চলতি বছরটা রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাটের (Alia Bhatt) জন্য দারুণ কেটেছে। এই বছরই পরিণতি পেয়েছে তাঁদের ভালোবাসা। বেশ কয়েক বছর চুটিয়ে প্রেম করার পর এই বছরই সাত পাক ঘুরেছেন দু’জনে। আবার এই বছরই তাঁদের জীবনে এসেছে খুদে সদস্য। এই নভেম্বর মাসেই জন্ম হয়েছে তাঁদের কন্যার (Ranbir Alia daughter)। এবার কাপুর পরিবারের ‘নয়নের মণি’র নামকরণও হয়ে গেল।

‘রণলিয়া’র মেয়ের জন্মের পর থেকেই তাঁর নামকরণ (Ranbir Alia daughter name) নিয়ে জল্পনা কল্পনা চলছিল। প্রথমে শোনা গিয়েছিল, রণবীরের পিতা অর্থাৎ প্রয়াত অভিনেতা ঋষি কাপুরের সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রাখবেন বি টাউনের এই তারকা জুটি। কিন্তু বাস্তবে তেমনটা হল না। বরং শুনতে অবাক লাগলেও, অবাঙালি হয়েও বাংলায় নিজের সন্তানের নামকরণ করেছেন রণবীর-আলিয়া।

Ranbir Kapoor and Alia Bhatt

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় নিজের মেয়ের নাম ঘোষণা করেছেন বলি সুন্দরী আলিয়া। আর সেই নাম শুনেই মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা। রণবীর ঘরণী জানিয়েছেন, মেয়ের নাম রেখেছে তাঁর ঠাকুমা অর্থাৎ অভিনেত্রী নীতু কাপুর। নাতনির জন্য খুবই সুন্দর এবং বিশেষ তাৎপর্যবহনকারী নাম বেছে নিয়েছেন ঋষি ঘরণী।

আলিয়া সোশ্যাল মিডিয়ায় স্বামী রণবীর এবং মেয়ের সঙ্গে একটি ছবি শেয়ার করে নাম ঘোষণা করেছেন। সেখানে দেখা যাচ্ছে, মেয়েকে আগলে বসে রয়েছেন দু’জনে। অপরদিকে দেওয়ালে ঝুলছে ‘রাহা’ নামের একটি জার্সি ও প্যান্ট। বি টাউনের এই তারকা জুটি নিজের সন্তানের নাম রেখেছে ‘রাহা’। সেই সঙ্গেই বলি সুন্দরী এই দারুণ নামের অর্থও জানিয়েছেন নেটিজেনদের।

Ranbir Kapoor and Alia Bhatt

রণবীর ঘরণী ক্যাপশনে লিখেছেন, ‘রাহা নামটির (বেছেছেন ওঁর বুদ্ধিমতী এবং দারুণ ঠাকুমা) অনেকগুলি সুন্দর মানে রয়েছে। রাহার আসল অর্থ পবিত্র রাস্তা। সোয়াহালি ভাষায় এর অর্থ খুশি, সংস্কৃত ভাষায় রাহার অর্থ বংশ, বাংলা ভাষায় রাহার অর্থ বিশ্রাম, স্বস্তি, আরবি ভাষায় শান্তি। এছাড়াও এর অর্থ খুশি, স্বাধীনতা এবং আশীর্বাদ। আর সত্যিই ওঁকে প্রথমবার কোলে নেওয়ার পর এই সবকটি অনুভূতি আমরা অনুভব করেছি। ধন্যবাদ রাহা আমাদের পরিবার এবং আমাদের জীবনে আসার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন সবে শুরু হল’।

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt 💛 (@aliaabhatt)

নীতু তাঁর নাতনির জন্য এমনই একটি নাম বেছে নিয়েছেন যার বিভিন্ন ভাষায় বিভিন্ন অর্থ রয়েছে। বাকি প্রত্যেক ভাষার মতোই বাংলাতেও ‘রাহা’ নামের অর্থগুলি খুবই সুন্দর। আলিয়া সোশ্যাল মিডিয়ায় নিজের মেয়ের নাম ঘোষণা করার পর থেকেই ছোট্ট রাহাকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

Related Articles

Back to top button