বিনোদনসিনেমা

পুরনো ছবিতে জীবন্ত হারাধন বন্দোপাধ্যায়! ‘বরফি’র সেটে রণবীরের সাথে স্মৃতিতে ভাসল নেটপাড়া

ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম এক মাইলস্টোন সৃষ্টিকারী সিনেমা হল ‘বরফি’ (BArfi)। তাই ২০১২ সালে মুক্তি প্রাপ্ত অনুরাগ বসু (Anurag Basu) পরিচালিত এই সিনেমা ঘিরে আজও দর্শকদের মনে কাজ করে এক অদ্ভুত নস্টালজিয়া। রণবীর কাপুর (Ranbir Kapoor) অভিনীত এই সিনেমাটি সেসময় বাঙালি দর্শকদের আবেগকেও ছুঁয়েছিল বিশেষ ভাবে। বাঙালি পরিচালকের পাশাপাশি বাংলার দর্শকদের এই সিনেমা থেকে উপরি পাওনা ছিলেন হারাধন বন্দোপাধ্যায় (Haradhan Banerjee)।

প্রসঙ্গত বরফি মুক্তির এক বছরের মাথায় অর্থাৎ ২০১৩ সালেই প্রয়াত হয়েছেন এই কিংবদন্তি শিল্পী। সেবছর নিউমোনিয়া আক্রান্ত হয়েই মৃত্যু হয় বাংলার এই বর্ষীয়ান শিল্পীর। এবার সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হল ‘বরফি’ তারকা রণবীর কাপুরের সাথে অভিনেতা হারাধন বন্দোপাধ্যায়ের পুরনো একটি মিষ্টি মুহুর্তের ছবি।


প্রায় এক দশকের পুরনো সেই ছবিতে দেখা যাচ্ছে বরফির সেটে অভিনেতা রণবীর কাপুর শুটিংয়ের ফাঁকেই মন দিয়ে কথা শুনছেন প্রয়াত অভিনেতা হারাধন বন্দোপাধ্যায়ের। আসলে সিনেমার শুটিং চলাকালীন এই মিষ্টি মুহুর্ত নিজের হাতে ক্যামেরাবন্দি করেছিলেন অভিনেত্রী ইলিয়ানা ডিক্রুজ (Eliana Decruze)। সম্প্রতি নিজের ইন্স্টা স্টোরিতে বরফির এই অদেখা ছবি শেয়ার করেছিলেন অভিনেত্রী।


আসলে এদিন ইলিয়ানা ডি’ক্রুজ তার ভক্তদের সাথে কাছে ‘আস্ক মি এনিথিং’ সার্ভে করছিলেন। সেসময় একজন অনুরাগী ইলিয়ানার কাছে প্রশ্ন রেখেছিলেন আজ থেকে দশ বছর আগে তিনি করছিলেন? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই ইলিয়ানা এক দশক আগের পুরনো সেই ছবি শেয়ার করেছিলেন ইনস্টা স্টোরিতে।

২০১২ সালের সেই থ্রোব্যাক ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছিলেন ১০ বছর আগে তিনি ওই ছবিটি তুলছিলেন। প্রসঙ্গত ওই বছর সিনেমা মুক্তির পর ৫৮ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড শোতে, মোট ১৩টি নমিনেশন পেয়েছিল বরফি। সেরা সিনেমার পুরস্কার উঠেছিল ‘বরফি’র ঝুলিতে। পাশাপাশি রণবীর কাপুর পেয়েছিলেন সেরা অভিনেতার পুরস্কার এবং ইলিয়ানা ডিক্রুজ হয়েছিল নবাগতা সেরা অভিনেত্রী।

Related Articles

Back to top button