বিনোদন

প্রয়াত রামায়ণের ‘রাবণ’ অভিনেতা অরবিন্দ ত্রিবেদী, দীর্ঘদিন ভুগছিলেন কঠিন রোগে

প্রয়াত রামানন্দ সাগরের অত্যন্ত জনপ্রিয় পৌরাণিক ‘রামায়ণ’ (Ramayana) ধারাবাহিকের রাবণ অরবিন্দ ত্রিবেদী  (aravind Trivedi)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। মঙ্গলবার রাতে অরবিন্দ হৃদরোগে আক্রান্ত হয়ে, মারা যান। অরবিন্দ ত্রিবেদী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। এই কারণে, তিনি দীর্ঘ সময় বিছানায় ছিলেন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে অরবিন্দ ত্রিবেদীর ভাগ্নে কৌস্তুব ত্রিবেদী জানান, ‘মঙ্গলবার রাত ১০ টার দিকে তিনি মারা যান। চাচাজি গত কয়েক বছর ধরে একটানা অসুস্থ ছিলেন। গত তিন বছর ধরে, তার স্বাস্থ্যের কিছুটা অবনতি শুরু হয়েছিল। এমন অবস্থায় তাকে দুই-তিনবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। মাত্র এক মাস আগে তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। মঙ্গলবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং কান্দিভালিতে নিজ বাড়িতে মারা যান।’

রামায়ণ’ এর পরে, অরবিন্দ ত্রিবেদী আরও অনেক কাজ করেছিলেন। ‘বিক্রম এবং বেতাল’ ছাড়াও আরো অনেক হিন্দি সিরিয়াল এবং চলচ্চিত্রে অরবিন্দ এর উজ্জ্বল অভিনয় দেখা যায়। রামানন্দ সাগরের অতি জনপ্রিয় পৌরাণিক ধারাবাহিক ‘রামায়ণ’ -এ তার রাবণের চরিত্র তাকে অনেক জনপ্রিয়তা এনে দিয়েছিল এবং আজও মানুষ তাকে একই চরিত্রের সাথে স্মরণ করে। তিনি ৩০০ টিরও বেশি গুজরাটি এবং হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন। এর বাইরেও তাকে অনেক গুজরাটি নাটকে অভিনয় করতে দেখা গেছে।

পাশাপাশি, অরবিন্দ ত্রিবেদী ‘রামায়ণ’ -এ রাবণের পর আরও অনেক চরিত্রের ছাপ রেখে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তিনি বিজেপির টিকিটে গুজরাটের সবরকণ্ঠ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। রাবণের পৌরাণিক চরিত্রের সাফল্যের কারণে তিনি নির্বাচনেও জয়লাভ করেন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ পর্যন্ত লোকসভার সাংসদ ছিলেন।

Related Articles

Back to top button