খবরবিনোদন

নেপোটিজমে ভর্তি বলিউড! বরং OTT যোগ্য সন্মান দেয়, ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক রাজকুমার রাও

বলিপাড়ার (Bollywood) অন্যতম প্রতিভাবান অভিনেতাদের মধ্যে একজন হলেন রাজকুমার রাও (Rajkummar Rao)। হাসির চরিত্র হোক, গুরুগম্ভীর রোল হোক বা রোম্যান্টিক নায়কের চরিত্র হোক- তিনি সব চরিত্রেই সাবলীল। পাশাপাশি সম্পূর্ণ নন-ফিল্মি ব্যাকগ্রাউন্ড  থেকে এসে তিনি যেভাবে হিন্দি সিনে দুনিয়ার প্রথম সারির একজন অভিনেতা হয়ে উঠেছেন, তাও প্রশংসার দাবি রাখে। সেই রাজকুমারই এবার বলিউডের নেপোটিজম (Nepotism) বিতর্ক নিয়ে নিজের মতামত দিলেন।

নেপোটিজম বিতর্কে বরাবরই সরগরম বলিউড। বহু প্রথম সারির অভিনেতা-অভিনেত্রী এই বিষয়ে নিজের মতামত দিয়েছেন। এর বিরুদ্ধেও নিজের মুখ খুলেছেন। কিন্তু বলিপাড়া আছে বলিপাড়াতেই। অনন্যা পাণ্ডে, জাহ্নবী কাপুরের পর এবার জোয়া আখতারের সিরিজ দিয়ে বলিউডে পা রাখতে চলেছেন সুহানা খান, খুশি কাপুরের মতো তারকা সন্তানেরা। রাজকুমার রাওয়ের মতে, বলিউডে এই নেপোটিজম চিরকালই থাকবে।

Rajkummar Rao

বলিউডে যেমন চিরকাল নেপোটিজম থাকবে তেমনই আবার বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের ভূয়সী প্রশংসা করেছেন অভিনেতা। তাঁর মতে, একজন অভিনেতার কাজই তাঁর হয়ে কথা বলবে। তবে তাঁর বহু ‘সহপাঠী’র প্রতিভা বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সৌজন্যেই যোগ্য মর্যাদা পাচ্ছে।

Rajkummar Rao on nepotism and ott platforms

ওটিটি প্ল্যাটফর্মের প্রশংসা করার সময়, জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা বেশ কয়েকজন শিল্পীরও নাম নেন, যারা এই প্ল্যাটফর্মের জন্য তাঁদের প্রতিভার যোগ্য মর্যাদা পেয়েছেন। রাজকুমার নিজের উদাহরণ হিসেবে, ‘পাতাললোক’ খ্যাত জয়দীপ অহলাওয়াত এবং ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত প্রতীক গান্ধীর নাম নেন।

Pratik Gandhi

‘লাভ সেক্স অউর ধোকা’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখা রাজকুমার ‘কাই পো চে’, ‘শহীদ’, ‘স্ত্রী’- সহ একাধিক সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন। ‘শহীদ’ সিনেমার জন্য জাতীয় পুরস্কারে ভূষিতও হয়েছিলেন তিনি। এবার তাঁকে ‘হিট- দ্য ফার্স্ট কেস’ ছবিতে দেখা যাবে। ২০২০ সালে একই নামে মুক্তিপ্রাপ্ত তেলেগু ছবির হিন্দি রিমেক এটি। এই ছবিতে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার।

‘হিট’ প্রসঙ্গে কথা বলার সময় রাজকুমার বলেন, ‘হিট’এর আগে আমায় কেউ অ্যাকশন ছবি করতে দেয়নি। আমার দারুণ লেগেছে ছবিটির কাজ করতে। ছবিতে দেখানো অ্যাকশন সম্পূর্ণ সত্যি। আমি এই ছবিটির জন্য সত্যি খুব গর্বিত। আমায় সম্পূর্ণ নতুনভাবে এখানে দেখানো হবে। এটি বেশ ভালো একটি থ্রিলার ছবি’। রাজকুমার রাও অভিনীত ‘হিট’ আগামী ১৫ জুলাই মুক্তি পাবে।

Related Articles

Back to top button