গসিপবিনোদনসিনেমা

উঠেছিল যৌন নির্যাতনের অভিযোগ! রাজেশ খান্নার বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছিলেন এই অভিনেত্রী

রাজেশ খান্না (Rajesh Khanna) ছিলেন ভারতীয় চলচ্চিত্র জগতের প্রথম সুপারস্টার। ১৯৬৯ থেকে ১৯৭১ সাল পর্যন্ত দর্শকদের ধারাবাহিকভাবে একের পর এক ১৫টি সুপারহিট সিনেমা উপহার দিয়ে সুপারস্টার (Superstar) তকমা জিতে নিয়েছিলেন এই কিংবদন্তি অভিনেতা। তাঁকে ঘিরে ভক্তদের উৎসাহের অন্ত ছিল না। সুপারস্টার ‘কাকা’ কে ঘিরে ভক্তদের পাগলামির অসংখ্য উদাহরণ আছে। হিন্দি সিনেমায় অভিনয় করে একসময় বিপুল নাম, যশ খ্যাতি অর্জন করেছিলেন তিনি।

তাকে বলিউডের প্রথম সুপারস্টার এমনি এমনিই বলা হাত না। ১৯৬৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি অভিনয় জগতে বিরাজ করেছেন। তবে খুব অল্প বয়সেই এই অসামান্য অভিনেতার ও একজন জননেতার প্রয়াণ ঘটে। জীবনের ছবি ছবিতেই নিজের সেরাটা উজাড় করে দর্শকদের মন জিতে নিয়েছিলেন তিনি।

rajesh khanna রাজেশ খান্না

তবে জানা যায়, রাজেশ খান্না একজন বড়ো মাপের অভিনেতা হলেও তিনি একজন সাধারণ ব্যাক্তি হিসাবে মোটেও ভালো মানুষ ছিলেননা। সাফল্যের পথে অগ্রসর হতে হতে তিনি অপরকে ছোট করতেন। একসময় তিনি বর্তমানে বলিউডের বিগ-বি কেও অপমান করেছিলেন, ছোট করেছিলেন। রাজেশ খান্নার সময়কালে তিনি যখন সাফল্যের শিখরে ছিলেন, অমিতাভ বচ্চন তখন ছিলেন একজন নবাগত। বিগ বি তখন নিজেকে প্রতিষ্ঠা করার লড়াই লড়ছিলেন।

রাজেশ খান্নার একটি জনপ্রিয় মুভি হলো ‘আনোখা রিস্তা (Anokha Rishta)’।  এই ছবিতে অভিনেতার বিপরীতে ছিলেন সেই সময়ের এক নবাগতা অভিনেত্রী সাবিহা। ছবিটি মুক্তি পেয়েছিলো ১৯৮৬ সালে। এই ছবিটি ছিল অভিনেতার একটি শ্রেষ্ঠ ছবি। কিন্তু এক সাক্ষাৎকারে অভিনেত্রী সাবিহা বলেন, এই ছবির শ্যুটিংয়ের সময় তাকে যৌন হয়রানির শিকার হতে হয়েছে।

সাবিহার মতে, অভিনেতা তাকে বারংবার উত্যক্ত করেছিলেন নানাভাবে। সাথে হয়রান করেছিলেন, বাজে ভাবে অভিনেত্রীর শরীরে অযাচিত স্পর্শ করতেন এভাবে তাকে হয়রান হতে হয়েছে সর্বক্ষণ। কিন্তু সেই সময়ের জনপ্রিয় অভিনেতার কোনো ক্ষতি করতে পারেনি এই অভিযোগগুলি। অভিনেতা ছাড় পেয়ে গিয়েছিলেন। কিন্তু এই ঘটনার পর আর ইন্ডাস্ট্রিতে অভিনেত্রী সাবিহাকে দেখতে পাওয়া যায়নি পর্দায়। তিনি হারিয়ে গিয়েছিলেন ইন্ডাস্ট্রি থেকে।

Related Articles

Back to top button