গসিপবিনোদনসিনেমা

অভিনয় থেকে ব্যাক্তিগত জীবন যেন আস্ত সিনেমা! একাধিক নারীসঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন রাজেশ খান্না


রাজেশ খান্নাই (Rajesh Khanna) হলেন ভারতীয় চলচ্চিত্র জগতের প্রথম সিনে তারকা যিনি দর্শকদের একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়ে জিতে নিয়েছিলেন সুপারস্টার( Superstar) তকমা। তাঁকে ঘিরে ভক্তদের বিশেষ করে মহিলা ভক্তদের উৎসাহের অন্ত ছিল না। অনেক সময় ভক্তরা তাঁর এক ঝলক দেখার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতেন। কিন্তু দেখা না পেলে অনেকেই তাঁর গাড়ির ধুলো সিঁদুর করে মাথায় পড়ে নিতেন। সুপারস্টার ‘কাকা’ কে ঘিরে ভক্তদের এমন অসংখ্য পাগলামির উদাহরণ আছে। কিন্তু আজ আমাদের আলোচনার বিষয়বস্তু অন্য।

১৯৬৫ সালে, রাজেশ খান্না দেশের তৎকালীন সবচেয়ে বড় ট্যালেন্ট হান্টে অংশগ্রহণ করেছিলেন।সেখানে ১০ হাজার প্রতিযোগিদের মধ্যে সেরার তকমা পেয়েছিলেন রাজেশ খান্না। এরপর ১৯৬৬ সালে ‘আখরি খত’ ছবিতে অভিনয় জগতে পা রাখেন রাজেশ খান্না। এরপর রাতারাতি যতীন খান্না থেকে হয়ে ওঠেন সকলের প্রিয় রোমান্টিক হিরো রাজেশ খান্না। তবে এই বলিউড সুপারস্টারের অভিনয় জীবনের মতোই বর্ণময় তাঁর ব্যক্তিগত জীবনও। সেসময় একের পর এক তাঁর নাম জড়িয়েছে তৎকালীন একাধিক অভিনেত্রীর সাথে।

১) অঞ্জু মহেন্দ্রু (Anju Mahendru)

প্রথমবার অঞ্জু মহেন্দ্রুর সঙ্গে সম্পর্কে জড়ান রাজেশ খান্না। কিন্তু, ফ্যাশন ডিজাইনার অভিনেত্রী অঞ্জুর সঙ্গে সেই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। তার কারণ অবশ্য ছিলেন রাজেশ খান্না নিজেই। শোনা যায়, অঞ্জুর প্রতি কড়া নিয়মের বোঝা চাপিয়ে দিতেন তিনি।ফলে বিচ্ছেদ হয়ে যায় তাঁদের।

২) ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia)

অঞ্জু মহেন্দ্রুর সঙ্গে বিচ্ছেদের পর রাজেশ খান্নার মজে যায় নবাগতা ডিম্পল কাপাডিয়ার প্রতি। কিন্তু ডিম্পলের সাথেও সম্পর্ক টেকেনি রাজেশ খান্নার। তাঁর ওপরেও শুরু হয় অত্যাচার। এরপর দুই মেয়ে কে নিয়ে রাজেশ খান্নার বাংলো আশীর্বাদ ছেড়ে বেরিয়ে যান ডিম্পল।

৩) টীনা মুনিম (Tina Munim)

আর সেই সময় আবার টিনা মুনিম-এর সঙ্গে সম্পর্কে জড়ান রাজেশ খান্না। নিজের অর্ধেক বয়সী অভিনেত্রীর টীনার কাছাকাছি আসেন রাজেশ।কিন্তু, রাজেশ-টীনার সম্পর্কও স্থায়ী হয়নি বেশিদিন। পড়াশোনার জন্য বিদেশ থেকে ফিরে অনিল আম্বানিকে বিয়ে করেন তিনি।

৪) মমতাজ (Mumtaz)

মমতাজের সঙ্গে রাজেশ খান্নার সম্পর্ক নিয়ে বলিউডে বিভিন্ন সময় বিভিন্ন রকম গুঞ্জন শোনা যায়। তবে রাজেশ খান্নার সঙ্গে এই সম্পর্ক কোনওদিনই প্রকাশ্যে আনেননি মমতাজ।

৫) অনিতা আডবাণী (Anita Adbani)

এছাড়া রাজেশ খান্নার সঙ্গে অনিতা আডবাণীর সম্পর্ক সর্বজনবিদিত। বলা হয় অনিতা আডবাণী হলেন একমাত্র নারী যিনি রাজেশ খান্নার সাথে তাঁর মৃত্যুর শেষ দিন পর্যন্ত ছিলেন।

Related Articles

Back to top button