বিনোদনসিনেমা

যে টাকায় মঙ্গল গ্রহে ‘মঙ্গলযান’ পাঠায় ভারত, তার সমান টাকায় তৈরি হচ্ছে রাজা মৌলির ‘আরআরআর’

এই মুহুর্তে নামজাদা পরিচালকদের মধ্যে অন্যতম এস এস রাজামৌলি। তার ছবি ‘বাহুবলী’ ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সফল ছবি৷ বক্স অফিসে চূড়ান্ত হিট হয়েছিল তার এই দুটি ছবিই। বর্তমানে রাজা মৌলির বহু প্রতীক্ষিত আর আর আর ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রামচরন এবং এনটিআর জুনিয়র। শুধু তাই নয় একটি ছবির মাধ্যমেই বলিউড আর সাউথ ইন্ডাস্ট্রিতে এক সুতোয় গেঁথে ফেলেছেন পরিচালক।

ছবিতে সাউথের অভিনেতারা ছাড়াও রয়েছেন আলিয়া ভাট, অজয় দেবগণ এর মতো নামজাদা তারকারা। ছবিতে থাকছেন ‘বাহুবলি’ খ্যাত প্রভাসও। যদিও আলিয়াকে ছবির নায়িকা করা হয়েছে তবে গোটা ছবিতে মেরে কেটে ২০ মিনিট মত দেখা যাবে তাকে।

RRR

কিন্তু এই ছবির জন্য কয়েক কোটি টাকা খরচ করে রেকর্ড গড়েছেন পরিচালক নির্মাতারা৷ এর আগে বাহুবলীর জন্য ১০০ কোটি খরচ করেছিলেন নির্মাতারা। এতদিন পর্যন্ত সেটাই ছিল দেশের সবচেয়ে দামী বাজেটের ছবি, কিন্তু নিজের রেকর্ড নিজেই ভেঙে দিয়েছেন পরিচালক রাজা মৌলি।

আগামী ২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘আরআরআর’। জানা যাচ্ছে, বাহুবলীর থেকে দ্বিগুণ বেশি বাজেট নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। রাজামৌলির ‘আরআরআর’-এর বাজেট ছিল ২৫০ থেকে ৩০০ কোটি টাকা। কিন্তু ছবি বানাতে গিয়ে সব মিলিয়ে এই ছবির জন্য শেষ পর্যন্ত খরচ হয়েছে ৩৩৬ কোটি টাকা।

এই ছবির বাজেটের বড় অংশই গিয়েছে নামজাদা অভিনেতা অভিনেত্রীদের পারিশ্রমিক দিতে। ছবির জন্য রামচরণ ও জুনিয়র এনটিআর পারিশ্রমিক নিয়েছেন ৪৫ কোটি টাকা। এদিকে ক্যামিওতে মুখ দেখিয়ে আলিয়া দাবি করেছেন ৯ কোটি, অজয় দেবগণ নিচ্ছেন ২৫ কোটি। স্বভাবতই বুঝতেই পারছেন এই ছবির পেছনে কোনোও রকম কার্পণ্য করেননি নির্মাতারা, এখন দেখার বক্স অফিসে এই ছবি কতটা ম্যাজিক দেখাতে পারে।

Related Articles

Back to top button