বিনোদনসিনেমা

নন্দন পেল না X=প্রেম, এদিকে হল জুড়ে পোস্টার হাবজী- গাবজীর! সৃজিতকে ভাতে মারছেন রাজ?

দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছিল ‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’ স্লোগানে। কিন্তু কিছু সপ্তাহের মাথাতেই খেলা গেল ঘুরে। এবার একেবারে সম্মুখ সমরে নামলেন বাংলার দুই নাম করা পরিচালক। আজ শুক্রবার, একই দিনে মুক্তি পেয়েছে দুটি হেভি ওয়েট ছবি হাবজি গাবজি, এবং X=প্রেম। এই দুই ভিন্ন স্বাদের ছবির পরিচালক সৃজিত এবং রাজ।

রাজের হাবজি গাবজির গল্প এক্কেবারে সমসাময়িক প্রেক্ষাপটের উপর দাঁড়িয়ে। বর্তমান সময়ে দাঁড়িয়ে প্রতিটা বাচ্চাই মোবাইল ফোনে আসক্ত হয়ে পড়েছে। একসময় যেখানে ছোট বেলায় খেলাধূলা দৌড়ঝাঁপ করে দিন কাটত সেখানে এখন মোবাইল নিয়ে বসে থেকেই সময় কেটে যাচ্ছে। বলতে গেলে মোবাইলের বাইরে যে কি চলছে সেটা জানতেই পারছে না অনেকেই। সন্তানদের নিয়ে এই সমস্যা আজ প্রতিটা ঘরে ঘরে দেখা দিচ্ছে।

Subhashree Ganguly HabjiGabji

অন্যদিকে সৃজিতের ছবি X=প্রেম এর বিষয় খানিক প্রাপ্ত বয়ষ্কদের জন্য। কলেজ পড়ুয়াদের কাছে এই ছবি যে বেজায় জনপ্রিয় হবে তা বলাই বাহুল্য৷ ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সৃজিতের ছবির একাধিক গান। ৩ রা জুন ছবি মুক্তি পাওয়ার পর রাজ সৃজিত উভয়েই চান সরকারি প্রেক্ষাগৃহ নন্দনে তাদের ছবি দেখানো হোক। কারণ নন্দন বাঙালিদের কাছে চলচ্চিত্র চর্চার অন্যতম প্রাণকেন্দ্র। দুজনেই আবেদন করেছিলেন হল চেয়ে। কিন্তু একজন হল পেলেও, অপরজন ব্রাত্যই থেকে যান।

আর ব্রাত্য হয়েছে সৃজিতের ছবি X= প্রেম। কিন্তু ‘হাবজি গাবজি’ দেখা যাবে নন্দনে। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি এবং পরমব্রত চ্যাটার্জি। এরপরেই দ্বন্দ্ব শুরু হয় রাজ সৃজিতের। সৃজিতের কথায় একই সাথে ছবির আবেদন করেছিলেন তারা কিন্তু হল পাননি তিনি। এই বিষয়ে রাজের সাথে নাকি কথাও বলেছিলেন সৃজিত কিন্তু পরিচালক আমল দেননি। অথচ রাজের দাবি, তিনি সত্যিই বিষয়টি জানেন না। নন্দনে কার ছবি বা কোন ছবি ছাড়পত্র পাবে, সেটা তাঁর জানার কথাও নয়।

Related Articles

Back to top button