গসিপবিনোদনভিডিও

সত্যিই ‘দিদি নম্বর ১’! সমাজের ভালোর জন্য বিশেষ উদ্যোগ, রচনার কাজে গর্বিত গোটা বাংলা

বাংলা টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় একটি শো হল ‘দিদি নম্বর ১’ (Didi No. 1)। গত কয়েক বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জুগিয়ে আসছে এই শো। রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) সঞ্চালিত এই শোয়ের জনপ্রিয়তা দেখার মতো। প্রত্যেকদিন নানান বয়সের নানান দিদিরা এসে নিজের কাহিনীর শোনান এই শো’য়ে। এই শোয়ের সৌজন্যেই টলিউড অভিনেত্রী রচনা এখন সারা বাংলার কাছে পরিচিত ‘দিদি নম্বর ১’ হিসেবে।

জি বাংলায় সম্প্রচারিত এই শোয়ের সঞ্চালনা করে কোটি কোটি মহিলার কাছে অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছেন রচনা। অভিনেত্রী অবশ্য নিজেকে শুধুমাত্র ‘দিদি নম্বর ১’ শোয়ের মধ্যেই আটকে রাখেননি। খুলেছেন নিজের শাড়ির ব্যবসাও। এক্ষেত্রেও আরও অনেক মহিলাকে অনুপ্রেরণা জোগানোর জন্যই এই কাজ করেছেন তিনি। তবে এবার শুধুমাত্র মহিলা নয়, সম্পূর্ণ সমাজের কথা মাথায় রেখে একটি বিশেষ দায়িত্ব পালন করলেন অভিনেত্রী।

Racha Bannerjee Didi No 1

সম্প্রতি উদযাপিত হয়েছে জাতীয় দূষণ নিয়ন্ত্রণ দিবস। এই বিশেষ দিনে সাধারণ মানুষদের সঙ্গে রাস্তায় নামেন রচনা। তারকা হওয়া সত্ত্বেও কোনও রকম অহংকার দেখাননি তিনি। বরং সমাজের কথা ভেবে এই দায়িত্ব পালন করেন অভিনেত্রী।

রচনাকে পরিবেশ সচেতনতামূলক পোস্টার হাতে ধরে রাস্তায় হাঁটতে দেখা গিয়েছে। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন বহু অ্যাসিড আক্রান্ত মহিলাও। সকলের সঙ্গে পথে নেমে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ সম্বন্ধিত প্রচান চালান টলি অভিনেত্রী।

Rachana Banerjee National Pollution Control Day

রচনা নিজে এই বিষয়ক বেশ কিছু ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। একটি নামী হাসপাতালের তরফ থেকে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ সম্বন্ধিত এই প্রচারের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন বাংলার ‘দিদি নম্বর ১’।

 

View this post on Instagram

 

A post shared by Rachna Banerjee (@rachnabanerjee)

প্রসঙ্গত, জাতীয় দূষণ নিয়ন্ত্রণ দিবস উপলক্ষ্যে আয়োজিত হওয়া এই প্রচারের পর রচনাকে দিয়ে সংশ্লিষ্ট হাসপাতাল একটি ফ্যাকাল্টি কার্ডের উদ্বোধনও করিয়েছে। এর মাধ্যমে সাধারণ মানুষ সংশ্লিষ্ট হাসপাতালে বিশেষ সুযোগসুবিধা পাবেন বলে জানা গিয়েছে। এত নামী সেলিব্রিটি হওয়া সত্ত্বেও রচনা যেভাবে নিজেকে সমাজসেবামূলক এই কাজে নিয়োজিত করেছেন তা দেখে গর্ব বোধ করছেন তাঁর অনুরাগীরা।

Related Articles

Back to top button