খবরবিনোদনভাইরালভিডিওসিনেমা

তিনগুণ দামে ফেসবুক লাইভ শাড়ি বিক্রি! নতুন জীবনের শুরুতেই ব্যাপক ট্রোলের মুখে রচনা ব্যানার্জী

করোনা মহামারিকালে বহু লোকের কাজ গিয়েছে, অনেকেই ছোটোখাটো ব্যবসা শুরু করেছেন টাকা উপার্জন করতে। বাড়িতে বসে সহজেই শুরু করার মত একটা ব্যবসা হল শাড়ি গয়না (Saree Selling) ইত্যাদি রিসেলিং। কিন্তু সাধারণ গরিব মানুষের সেই ব্যবসাও এখন লাটে ওঠার পথে। টলিউডের সেলিব্রিটিরা নেমে পড়েছেন এই ব্যবসায়। কিছুদিন আগেই জীবনের নতুন দিকের কথা ঘোষণা করেছিলেন অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee)। এবার প্রকাশ্যে এই সেই নতুন দিক, অনলাইনে শাড়ি গয়না বিক্রি করছেন রচনা।

টলিউড অভিনেত্রী হয়েও শাড়ি গয়না বিক্রি, পুজোর আগেই নতুন ব্যবসার শুরুতেই নেটিজেনদের কটাক্ষের মুখে রচনা ব্যানার্জী। সম্প্রতি লাইভ এসে নিজের শাড়ির সম্ভার রচনা’স ক্রিয়েশন (Rachana’s Creation) অনুগামীদের জন্য খুলে দিয়েছিলেন অভিনেত্রী। রচনার মত অভিনেত্রী শেষে শাড়ি বিক্রি করবেন এটা সত্যিই অনেকে ভাবতে পারেননি। আর তাই ভিডিও দেখেই উঠেছে তীব্র সমালোচনার ঝড়।

অনেকেই প্রশ্ন তুলছেন সেলেব্রিটি হয়েও শাড়ি বিক্রিটা কি খুব দরকার ছিল! এই মর্মেই এক নেটিজেন একটি লম্বা পোস্ট শেয়ার করেছে সোশ্যাল মিডিয়াতে। যেটা রীতিমত ভাইরাল হয়ে পড়েছে। তার পাশাপাশি অনেকেই সমর্থন করেছেন ওই মহিলার বক্তব্যকে। মহিলা বেশ কিছু কথা তুলে ধরেছেন, আর শেষে তার বক্তব্য যদি কারোর খারাপ লেগে থাকে তার জন্য ক্ষমাও চেয়েছেন।

ফেসবুক পোস্টে নেটিজেন লিখেছেন, এখন সেলিব্রিটিরা ১০০০ টাকার জিনিস ৩-৪ হাজার টাকায় বিক্রি করছে। আর তাতেই লোকে হামলে পড়ছে। ব্যবসা সবাই  করুক তাতে কিছুই বলার নেই কিন্তু যারা ১ হাজারের জিনিস সেলেব্রিটিদের থেকে ৩/৪ হাজরে নিচ্ছে তারাই আবার আমরা যারা কম দামে মার্কেটের ভালো জিনিস খুঁজে খুঁজে বিক্রি করি তাদের সাপোর্ট করে না! শুধুমাত্র স্ট্যাটাস দেখতে সেলেব্রিটিদের থেকে বেশি দাম দিয়ে জিনিস কিনছে লোকে।

এরপর তিনি আরো বলেন, রচনার লাইভ ভিডিওতে ১৫ হাজারেরও বেশি মানুষ দেখছে। এদিকে আমাদের মত ছোট ব্যবসায়ীদের লাইভ কেউ দেখতেও চায়না। সেলেব্রিটিদের শাড়ি বিক্রির কোনো প্রয়োজন নেই, তাই সত্যি যাদের সাপোর্ট দরকার তাদের সাপোর্ট করুন।

পোস্টের কমেন্ট বক্সে অনেকেই এই মত সমর্থন করেছেন। অনেকের মতেই শাড়ির কালেকশন হয়তো ভালোই রেখেছেন রচনা ব্যানার্জী। কিন্তু প্রথমত রচনা ব্যানার্জীর থেকে কিনবে বলে ছোটোখাটো ব্যবসাদার থেকে জিনিসপত্র কিনতে নারাজ লোকেরা। এদিকে অভিনেত্রী অতিরিক্ত দামে বিক্রি করছেন শাড়িগুলো। এই নিয়েই বর্তমানে তুমুল চর্চা চলছে সোশ্যাল মিডিয়াতে। যদিও এ বিষয়ে এপর্যন্ত কোনো মন্তব্য করেননি রচনা ব্যানার্জী নিজে।

Related Articles

Back to top button