গসিপবিনোদনসিনেমাসিরিয়াল

ছেলের মুখ চেয়েই টিকে আছে বিয়ে! বিয়ে করেও সুখী নন তবে হয়নি বিচ্ছেদ, জানালেন রচনা ব্যানার্জী

টলিউডের অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee) দিদি নং ১ (Didi No 1) এর জেরে আজ প্রতিটা বাঙালির কাছেই পরিচিত। একসময় একের পর এক দুর্দান্ত হিট ছবি দিয়ে মানুষের মন জয় করেছিলেন। এরপর এক দশকের বেশি সময় ধরে দিদি নং ১ এর দৌলতে সকলের অনেকটা কাছে মানুষে পরিণত হয়েছেন অভিনেত্রী। তবে সদাহাস্য রচনার জীবনের কিছু কাহিনী দর্ধকদের অনেকেরই অজানা।

রুপোলি পর্দা থেকেই অনেকদিন আগেই সরে গিয়েছেন অভিনেত্রী। টেলিভিশনের দৌলতেই দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয়। আর দিদি নং ১, ছেলে প্রনীল আর নিজের নতুন শাড়ির ব্যবসা নিয়েই দিব্যি আছেন অভিনেত্রী। যদিও গতবছরের শেষে জীবনের অন্যতম প্রিয় মানুষ বাবাকে হারিয়েছেন অভিনেত্রী। আর বাবাকে হারিয়ে বর্তমানে ছেলে প্রনীলই অভিনেত্রীর সমস্ত কিছু।

অভিনেত্রী বিবাহিত হলেও স্বামীর সাথে থাকেন না। আজ থেকে নয় বহুদিন ধরেই স্বামীর থেকে আলাদা ছেলে নিয়েই সংসার করেন রচনা। তবে আজও বিচ্ছেদের পথে  হাঁটেননি তিনি। সন্তানের মুখের দিকে চেয়েই বিবাহ বিচ্ছেদ না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সম্প্রতি ক‍্যালকাটা টাইমের সাক্ষাৎকারে রচনা বলেন, বিবাহ বিচ্ছেদ হয়নি এখনও বিবাহিত আছেন তিনি।

তবে অভিনেত্রী এটাও জানান, ‘হ্যাপিলি ম্যারেড’ তিনি নন। রচনা চান না ছেলে প্রনীলকে ডিভোর্সি মায়ের সন্তান বলুক কেউ। তাই ছেলের জন্ন্যই স্বামীর প্রবাল বাসুর সাথে এই সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী। তবে স্বামীর সাথে কোনোরকম তিক্ততা নেই বরং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে দুজনের। ছেলেকে নিয়ে একসাথে ঘুরতেও যান তাঁরা। এদিন অভিনেত্রী স্পষ্টই জানান, আমি জীবনে অন্য কোনো পুরুষকে চাই না।

অভিনেত্রীর মতে, দিদি নং ১ এর দৌলতে অসংখ্য মহিলাদের সাথে পরিচয় হয়েছে। তাদের কষ্টের কাহিনী  শুনেছেন রচনা ব্যানার্জী। শুনে যেটা মনে হয়েছে তাঁদের কষ্টের তুলনায় নিজের জীবনের দুঃখ অনেকটাই কম। তাই তাদের থেকেই অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যেতে চান তিনি।

প্রসঙ্গত, দিদি নং ১ এর দিদিদের থেকে অনুপ্রেরণা নিয়েই নিজের শাড়ির ব্যবসা শুরু করেছেন অভিনেত্রী। শুরুতে অনেকেই কটাক্ষ করেছিল অভিনেত্রীকে শাড়ি বিক্রি নিয়ে। তবে কারোর ক্ষতি চান না তিনি স্পষ্টতই জানিয়ে ছিলেন অভিনেত্রী। বর্তমানে দিদি নং ১ নিজের শাড়ির ব্যবসা আর ছেলেকে নিয়েই ভালো আছেন রচনা ব্যানার্জী।

Related Articles

Back to top button