বিনোদনলাইফ স্টাইল

৪৭ পেরিয়েও এভারগ্রীন রচনা ব্যানার্জী, নতুন বছরে রইল অভিনেত্রীর সৌন্দর্যের গোপন রহস্যগুলি

টলিউডের (Tollywood) অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Bannerjee) বাঙালি দর্শকদের কাছে বেশ জনপ্রিয়। বিগত এক দশকের বেশি সময় ধরে জনপ্রিয় রিয়ালিটি শো ‘দিদি নং ১’ এর জেরে বাংলার ঘরে ঘরে পৌঁছে গেছেন অভিনেত্রী। কিছুদিন আগেই ৪৬ বছর বয়সে পা দিয়েছেন অভিনেত্রী। তবে তাকে দেখে সেটা বোঝা দায়। বয়স বাড়লেও গ্ল্যামারে এতটুকুও ভাটা পড়েনি অভিনেত্রীর।

এককথায় বলতে গেলে এভারগ্রিন সুন্দরী রয়ে গিয়েছেন রচনা। কিন্তু কিভাবে শুটিংয়ের ব্যস্ততার মাঝেও নিজের সৌন্দর্য ধরে রেখেছেন অভিনেত্রী। এই রহস্য জানার জন্য অনেকেই মুকিয়ে থাকেন, কারণ নিজেকে একটু সুন্দরী করে তুলতে সকলেই চায়। আজ বংট্রেন্ডের পর্দায় রচনা ব্যানার্জীর ৪৭ এ পা দিয়েও এমন সুন্দরী থাকার রহস্য ফাঁস হবে। আর আপনিও চাইলে সেই রুটিন মেনে চলে নিজেকে আরও সুন্দরী করে তুলতে পারেন।

শরীরের সৌন্দর্য বজায় রাখার জন্য সতেজ থাকাটা বেশ জরুরি আর শরীর সতেজ রাখতে সবার আগে প্রয়োজন জল। তাই প্রতিদিন  নিয়ম করে অন্তত ২ লিটার জল খান অভিনেত্রী। এটা তাঁর শরীরকে হাইড্রেটেড থাকতে সাহায্য করে। এছাড়াও বর্তমানে দিদি নং ১ এর শুটিং চলছে আউটডোরে। আর বাইরে শুটিং হলে সূর্যের আলোর হাত থেকে ত্বককে বাঁচানোর জন্য সানস্ক্রীমের ব্যবহার করেন।

আসলে কেরিয়ারের প্রথমদিকে সূর্যের রোদে শুটিংয়ের ফলে টানের কারণে ব্যাপক ক্ষতি হয়েছিল অভিনেত্রী। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী সানস্ক্রিন ব্যবহার করেন তিনি। আপনাদের ক্ষেত্রেও যেকোনো করিম ব্যবহারের পূর্বে একবার অন্তত ডার্মাটোলজিস্টের পরামর্শ নিলে ভালো হয়। তবে শুধু সানস্ক্রিন আর জল খেয়েই সুন্দরী হওয়া যায় না! এর জন্য সঠিক ডায়েটের প্রয়োজন আর সাথে হেলদি খাবার খাওয়া।

নিজের সৌন্দর্য ও বডি  ফিটনেস বজায় রাখার জন্য রচনা কঠিন ডায়েট ফলো করার চেষ্টা করেন। আর জাঙ্ক ফুড তো একেবারেই না। শাক সবজিতে ভরপুর বাড়ির খাবার খেতেই বেশ পছন্দ করেন অভিনেত্রী। তাই শুটিংয়ের সময়েও বাড়ি থেকেই খাবার নিয়ে যান। সাথে সিজেনের ফল খান তিনি। এসব ছাড়াও রচনা আরেকটি পরামর্শ দেন সকলকে সেটা হল সৌন্দর্যের জন্য শুধু শরীর নয় মনকেও ফ্রেশ থাকতে হয়, তাই টেনশন ফ্রি থাকার চেষ্টা করতে হবে।

এতো গেল ত্বকের কথা এবার আসা যাক রচনার চুলের যথেষ্ট যত্ন নেন। চুলের গোড়া শক্ত করার জন্য তেল ব্যবহার করেন অভিনেত্রী। নারকেল তেল ব্যবহারের জন্য পরামর্শও দিয়েছেন তিনি। তবে শ্যাম্পু ও কন্ডিশনার যার যার চুলের ওপর নির্ভর করে তাই সেটা নিজেদের পছন্দমত ব্যবহার করা যেতে পারে। এভবেই দিনের পর দিন সুন্দরী রয়ে গিয়েছেন রচনা ব্যানার্জী।

Related Articles

Back to top button