ছবিবিনোদন

প্রসেনজিৎ-ঋতুপর্ণা, দেব-শুভশ্রী সুপারস্টারদের এই লুক চেনাই দায়! রইল ১০ তারকার ভাইরাল পুরোনো ছবি

সময়ের সঙ্গে প্রত্যেক মানুষের চেহারায় বেশ কিছু পরিবর্তন আসে। আমাদের সকলের প্রিয় টলিউড (Tollywood) তারকারাও এর ব্যতিক্রম নন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে শুরু করে দেব, প্রত্যেকেরই কেরিয়ার শুরুর চেহারা এবং এখনকার চেহারায় রয়েছে আকাশ-পাতাল পার্থক্য। আজকের প্রতিবেদনে টলিপাড়ার ১০ নামী তারকার তখনকার এবং এখনকার লুক তুলে ধরা হল।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chattopadhyay) :  টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম নামী অভিনেতা প্রসেনজিতের নাম তালিকার শীর্ষে রয়েছে। ‘ছোট্ট জিজ্ঞাসা’য় শিশু শিল্পী হিসেবে কেরিয়ার শুরুর পর ‘অমর সঙ্গী’র হাত ধরে নায়ক হিসেবে ডেবিউ করেন বুম্বাদা। সেই সময় বক্স অফিসে সব রেকর্ড ভেঙে দিয়েছিল এই ছবি। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন তিনি।

Prosenjit Chatterjee then and now look

দেব (Dev) : “‘অগ্নিশপথ’ দিয়ে যখন দেব টলিউডে ডেবিউ করেছিলেন তখন ক’জন ভেবেছিলেন তিনিই একদিন ইন্ডাস্ট্রির সবচেয়ে হ্যান্ডসাম অভিনেতাদের লিস্টে নিজের নাম তুলবেন! তবে নিজের কাজের মাধ্যমে দর্শকদের পছন্দের অভিনেতা হয়ে উঠেছে দেব। ‘আই লাভ ইউ’, ‘চ্যালেঞ্জ’ থেকে শুরু করে ‘অ্যামাজন অভিযান’, ‘কাছের মানুষ’, দেড় দশকেরও বেশি সময় ধরে দর্শকদের মনে রাজত্ব করছেন তিনি।

Dev then and now look

পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay) : বাংলা ইন্ডাস্ট্রির হাতেগোনা যে কয়েকজন অভিনেতা বলিউডেও চুটিয়ে কাজ করছেন তাঁদের মধ্যে একজন হলেন পরমব্রত। টলিউডে কনটেন্ট পরিচালিত সিনেমায় সবার আগে যে অভিনেতা কাজ করা শুরু করেছিলেন তিনি হলেন পরম। অবশ্য এখন শুধুমাত্র অভিনেতা নন, পরম একজন অত্যন্ত সফল পরিচালকও।

Parambrata Chatterjee then and now look

আবীর চ্যাটার্জি (Abir Chatterjee) : বাংলা ইন্ডাস্ট্রির যে অভিনেতার মহিলা-মহলে জনপ্রিয়তা বিপুল, তিনি হলেন আবীর। ‘বাস্তু শাপ’এর মেজর অর্জুন দাশগুপ্ত হোক বা এখনকার ব্যোমকেশ অথবা সোনাদার চরিত্র, আবীর সবেতেই সুপারহিট।

Abir Chatterjee then and now look

শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) : বাংলা টেলিভিশন থেকে নিজের কেরিয়ার শুরু করার পর চলচ্চিত্র জগতে পা রাখেন শাশ্বত। বড়পর্দায় পা রাখার পর তোপসে চরিত্রে অভিনয় করে ভালো জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেতা। এরপর সময়ের সঙ্গেই নিজের পারফরম্যান্স আরও উন্নত করেছেন তিনি। কাজ করেছেন একাধিক চ্যালেঞ্জিং চরিত্রে, প্রমাণ করেছেন কতটা দক্ষ অভিনেতা তিনি।

Saswata Chatterjee then and now look

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) : গত প্রায় আড়াই দশকেরও বেশি সময় ধরে টলিউডে রাজত্ব করছেন ঋতুপর্ণা। দর্শকদের উপহার দিয়েছেন বহু সুপারহিট ছবি। এত বছরে ঋতুপর্ণা অভিনয়ের মানের সঙ্গেই তাঁর লুকেও যে আমূল পরিবর্তন এসেছে একথা কিন্তু মানতেই হবে।

Rituparna Sengupta then and now look

কোয়েল মল্লিক (Koel Mallick) : জিৎ’এর বিপরীতে ‘নাটের গুরু’ ছবি দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন রঞ্জিৎ মল্লিকের কন্যা। এরপর থেকে এখানে কাটিয়ে ফেলেছেন বহু বছর। দর্শকদের উপহার দিয়েছেন একাধিক হিট সিনেমা। স্টারকিড হলেও নিজের কাজের মাধ্যমে দর্শকদের মনে পরিচিতি তৈরি করেছেন কোয়েল।

Koel Mallick then and now look

পাওলি দাম (Paoli Dam) : টলিউডের এই সুন্দরী অভিনেত্রীও আস্তে আস্তে বলিউডে স্থান করে নিচ্ছেন। ২০০৪ সালে ‘তিন ইয়ারি কথা’র মাধ্যমে পাওলি যখন ইন্ডাস্ট্রিতে পা রাখেন তখনই তিনি বুঝিয়ে দেন কোন মাপের অভিনেত্রী তিনি। এরপর থেকে বহু চ্যালেঞ্জিং রোলে অভিনয় করে দর্শকদের মনে বিশেষ জায়গা করে নিয়েছেন পাওলি।

Paoli Dam then and now look

শুভশ্রী গাঙ্গুলি (Subhashree Ganguly) : টলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী তো বটেই, ইন্ডাস্ট্রির অন্যতম প্রতিভাবান অভিনেত্রীদের মধ্যে একজন শুভশ্রী। পার্শ্বচরিত্র  থেকে নায়িকার চরিত্রে অভিনয় করা, শুভশ্রী পেরিয়ে এসেছেন অনেকটা পথ। এখন অবশ্য গ্ল্যামারাস নায়িকার রোল ছেড়ে বেশ কিছু ছবিতে ভিন্ন ধরণের চরিত্রেও অভিনয় করেছেন রাজ চক্রবর্তীর ঘরণী।

Subhashree Ganguly then and now look

মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) : মিমিও টেলিভিশন থেকেই শুরু করেছিলেন নিজের কেরিয়ার। ‘গানের ওপারে’ ধারাবাহিকে পুপের চরিত্রে অভিনয় করে পেয়েছিলেন বিপুল জনপ্রিয়তা।

Mimi Chakraborty then and now look

এরপর ‘বাপি বাড়ি যা’ ছবির হাত ধরে বড়পর্দায় ডেবিউ করেন তিনি। এরপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘বোঝেনা সে বোঝেনা’, ‘গ্যাংস্টার’ সহ একাধিক হিট সিনেমায় কাজ করেছেন মিমি। নিজের দমে ইন্ডাস্ট্রিতে তৈরি করে নিজের পরিচয়।

Related Articles

Back to top button