বিনোদনসিনেমা

৫৩ বছরে পা দিলেন শতাব্দী রায়! এক কালের ‘প্রেমিকা’র সাথে ছবি শেয়ার করে শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ

একসময় টলিউডে (Tollywood) এক চেটিয়া রাজত্ব করেছেন জজনপ্রিয় জুটি প্রসেনজিৎ চ্যাটার্জি (Prosenjit chatterjee) এবং শতাব্দী রায় (Satabdi Roy)। ‘শেষ প্রতিজ্ঞা’, ‘বকুল প্রিয়া’, ‘মনে মনে’, ‘সুখের স্বর্গ’ এর মত একাধিক হিট ছবি উপহার দিয়েছেন তারা। আজ এই এভারগ্রীণ নায়িকা শতাব্দী রায়ের জন্মদিন। আর এই বিশেষ দিনেই এক সময়ের সহ অভিনেত্রী শতাব্দী রায়কে শুভেচ্ছা জানালেন বুম্বা দা।

শতাব্দীর সঙ্গে একটি পুরোনো ছবি নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে শেয়ার করে অভিনেতা ক্যাপশনে লিখেছেন, “জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা শতাব্দি রায় ঈশ্বর তোমার মঙ্গল করুক।” যথারীতি বুম্বা দা’র শেয়ার করা এই ছবি নিমেষে ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

আজ ৫১ বছরে পা দিলেন অভিনেত্রী। তবে তাকে দেখে তা বোঝার বিন্দুমাত্র উপায় নেই। প্রসেনজিৎ শতাব্দীর হিট ছবি ‘বকুল প্রিয়া’র একটি দৃশ্য শেয়ার করেই অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা৷

 

 

View this post on Instagram

 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

বাংলা ছবিতে নায়িকা হিসেবে শতাব্দী রায়ের আত্মপ্রকাশ আটের দশকের শেষের দিকে। নয়ের দশক পর্যন্তও তিনি ছিলেন জনপ্রিয় নায়িকা। ওই সময় কৃষ্ণনগরের সাংসদ ও বাংলা ছবির অন্যতম জনপ্রিয় নায়ক তাপস পালের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেন। এই হিট জুটির দু’টি ছবি বক্স অফিস সাফল্য এনে দিয়েছিল। দীর্ঘদিন অভিনয়ের পর ২০০৯ সালে পশ্চিমবঙ্গের বীরভূম থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে ১৫ তম লোকসভা নির্বাচনে জয়ী হয়ে রাজনীতিতে পা রাখেন। ওই বছরেই রেলওয়ের স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হন। ২০১৪-য় ১৬তম লোকসভা নির্বাচনে শতাব্দী পুনরায় নির্বাচিত হন। এবং নারী কল্যাণ ও ন্যায় বিচার সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসাবে বহু কাজ করেন। যদিও শতাব্দী রায় শুধুই একজন অভিনেত্রী বা রাজনীতিবিদ নন। একইসঙ্গে তিনি প্রযোজক, পরিচালক এবং কবিও।

Related Articles

Back to top button