গসিপবিনোদনসিনেমা

বাবা প্রসেনজিৎ স্বয়ং ‘ইন্ডাস্ট্রি’, তবু ছেলে মিশুক চায় না অভিনয়ে আসতে, যা বললেন বুম্বা দা

টালিউড ইন্ডাস্ট্রির প্রথমসারির অভিনেতাদের মধ্যে সবার প্রথমেই নাম আসে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। দশকের পর দশক শতাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন তিনি। সুপারহিট সমস্ত ছবির জন্য ব্যাপক জনপ্রিয়তাও মিলেছে। বর্তমানে টলিউডের ‘ইন্ডাস্ট্রি’ মানে প্রসেনজিৎকেই বোঝায় একপ্রকার। কিন্তু যিনি নিজে এতবড় একজন অভিনেতা তার ছেলে কি হতে চায়? বাবার মত সেও কি অভিনয়ে আস্তে চায় নাকি অন্য কিছু?

সম্প্রতি আনন্দবাজারের সাথে সাক্ষাৎকারে বেশ অকপটভাবেই দেখা মিলল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। এদিন আলোচনার মাঝেই উঠে আসে ছেলের প্রসঙ্গ। জানতে চাওয়া হয় ছেলে তৃষাণজিৎ চট্টোপাধ্যায় (Trishanjit Chatterjee) কি বাবার মত অভিনয়ে কেরিয়ার গড়বে? নাকি অন্য কিছু করার ইচ্ছা আছে তার?

Prasenjit Chatterjee প্রসেনজিৎ চ্যাটার্জী Trishanjit Chatterjee

অবশ্য ছেলে মিশুক (তৃষাণজিৎ এর ডাক নাম) কিন্তু বাবার মতই দুর্দান্ত দেখতে হয়েছে। ছেলের কেরিয়ার প্রসঙ্গে অভিনেতা জানান, অভিনয়ের প্রতি সেভাবে টান নেই বললেই চলে। তবে ফুটবলের প্রতিই দারুন ভালোবাসা রয়েছে ছেলের। এদিন তাই ছেলের ফুটবলপ্রেমের কথা শেয়ার করে নিয়েছেন তিনি।

প্রসেনজিতের কথায়, অভিনয় এখন ওর মাথাতেই নেই। লন্ডনে লেখাপড়া করছে। বলে যে, বাবা আমায় যদি ভারতের হয়ে ফুটবল খেলতে হয় তাহলে ওখানে গিয়েই খেলতে হবে। অর্থাৎ ফুটবলার হতে চায় সে, ভারতের হয়ে খেলতে চায়। এই শুনে আমি নিজেই আমার ফুটবলার বন্ধুদের সাথে কথা বলে জানাই যে খেলো। হাতে দেড়-দুই বছর মত সময় রয়েছে, খেলো যদি খেলোয়াড় হওয়ার যোগ্যতা অর্জন করতে পারো কর।’

এদিন হাসি মুখেই অভিনেতা জানান, ‘ছেলে স্পোর্টসম্যান হলে সত্যিই খুব খুশি হবে। ওকে খেলা সম্পর্কিত যেকোনো প্রশ্নে করলেই সাথে সাথে উত্তর দিয়ে দিতে পারবে’। কিন্তু তাহলে কি রুপোলী পর্দায় দেখা যাবে না বুম্বাদার ছেলেকে? এর উত্তর অবশ্য আগামী দিনেই পাওয়া যাবে।

মিশুকের অভিনয়ে আসার প্রসঙ্গে প্রসেনজিৎ বলেন, ‘আসলে দেখতে ভালো চেহারাও সুদর্শন তাই লোকে সিনেমায় নামার কথা ভাবছে। আমি ওকে আগেই বা বলেছি সিনেমায় এলে আমার কথা শুনতে হবে। আমি চাই এখন যেমন ওর সব কথা শুনছি, তেমনি সিনেমায় এলে সব শিখে তবেই আসুক। নাহলে তো আমাকেই কথা শুনতে হবে।

Related Articles

Back to top button