বিনোদনসিনেমা

বাংলা ইন্ডাস্ট্রি শ্মশান হলে আপনি ডোম’ ফেসবুক পোস্টে প্রসেনজিৎকে একহাত নিলেন রানা সরকার

অভিনেতা অভিষেক চ্যাটার্জীর (Abhishek Chatterjee) মৃত্যুর পর বিগত বেশ কিছুদিন ধরেই দর্শকদের রোষের মুখে পড়েছেন টলিউডের ইন্ডাস্ট্রি বলে পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। প্রসঙ্গত মৃত্যুর আগে তার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন স্বয়ং অভিষেক চট্টোপাধ্যায় নিজেই। নাম উল্লেখ না করেই জনৈক দাদা বলে সম্বোধন করে তিনি দাবি করেছিলেন ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিশাল ক্ষমতা।

সেই ক্ষমতার জোরেই একসময় তার নিজের সাইন করা প্রায় ২২ টা সিনেমা থেকে তাকে বাদ দিয়ে দিয়েছিলেন প্রসেনজিৎ। তবে সেসময় তিনি কোনো অভিযোগ না জানিয়ে একরাশ অভিমান নিয়ে নিজেই নিজেকে সরিয়ে নিয়েছিলেন সিনেমা জগৎ থেকে। আর সম্প্রতি অভিষেক চ্যাটার্জীর মৃত্যুতে ফের একবার উঠে আসে এই পুরনো প্রসঙ্গ। আর এখন মানুষজন খেপে রয়েছেন বুম্বাদার ওপর।

এরইমধ্যে সম্প্রতি “কলকাতার Harry” সিনেমার প্রমোশনে হাজির হয়েছিলেন প্রসেনজিৎ। সেখানেই তার করা মন্তব্যকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভে ফেটে পড়েছেন টলিউডের প্রযোজক রানা সরকার (Rana Sarkar)। আসলে এখন দেশজুড়ে রমরমিয়ে চলছে দক্ষিণ ভারতীয় সিনেমা। আমাদের বাংলা ইন্ডাস্ট্রির মতোই ওখানকার ইন্ডাস্ট্রিও টলিউড নামেই পরিচিত।


এদিন সোহম অভিনীত ওই সিনেমার ট্রেল লঞ্চ করতে এসে সাংবাদিক সম্মেলনে সকলের উদ্দেশ্যে প্রসেনজিৎ বলে ওঠেন “বাংলা ছবি তো আপনাদেরও ছবি। এবার আপনাদের একটু দায়িত্ব পালন করতে হবে। আরআরআর-এর মতো দক্ষিণী ছবি ৩ দিনে ৪০০ কোটি টাকার ব্যাবসা করেছে। আমাদের ছবির ব্যাপারে ভালো ভালো লিখুন। ভালোভাবে প্রচার করুন। কিছু ভুল হলে যতটা সম্ভব ওভারলুক করে যান। নিজেদেরই তো ইন্ডাস্ট্রি। নাহলে আমাদের ইন্ডাস্ট্রি শ্মশান হয়ে যাবে”।

আর এরপরেই দীর্ঘ সোশ্যাল মিডিয়া পোস্টে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে একহাত নিয়ে প্রযোজক রানা সরকার লিখেছেন “হঠাৎ শ্মশানের ভয় হচ্ছে আপনার? বাংলা ইন্ডাস্ট্রি শ্মশান হলে ডোম তো আপনিই। আপনি রিটায়ার করুন, দেখবেন ভয় কমে গেছে, এতদিনের পাপের জ্বালায় আপনার ভয় এখন বেশি, বাকিরা কিন্তু লড়ে যাচ্ছেন”। এরপরেই প্রসেনজিৎ কে রানার পরামর্শ “ভালো থাকুন, Fake ডায়লগবাজি কমান তাহলেই শ্মশান থেকে দূরে থাকবেন। আর মাননীয় দর্শকমন্ডলী, ডায়লগবাজীতে এপ্রিল ফুল হবেন না, দলে দলে বাংলা সিনেমা দেখতে হলে যান। সোহম-প্রিয়াঙ্কা অভিনীত রাজদীপের ঘোষের ছবি “কলকাতার Harry” সুপারহিট করুন”।

Related Articles

Back to top button