ছবিবিনোদন

পাকা চুল, চোখের তলায় কালি, পরনে কোচকানো পোশাক! প্রসেনজিৎ চ্যাটার্জির লুক দেখলে চমকে উঠবেন

বলিউডের তাবড় অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে পর্দা ভাগ করে নেওয়ার সুযোগ পেয়েছেন একমাত্র প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) । ঐশ্বর্য রাই থেকে শুরু করে মাধুরী দীক্ষিত, রানি মুখার্জি সকলের সঙ্গেই অভিনয় করেছেন বুম্বাদা। গত কয়েক দশক ধরে ইন্ডাস্ট্রিতে এক চেটিয়া রাজ করে চলেছেন অভিনেতা। এখনো পর্যন্ত প্রায় কয়েক শো সুপারহিট ছবিতে অভিনয় করে ফেলেছেন বুম্বা দা।

অভিনয় যেন তার রক্তে। তার বাবা ছিলেন বলিউড তথা টলিউডের নামজাদা জনপ্রিয় অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি। বাবার পরিচালিত ছবি ‘ছোট্ট জিজ্ঞাসা’র মাধ‍্যমেই প্রথম অভিনয় জগতেৎ পা রাখেন প্রসেনজিৎ। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে।

গত কয়েক দশকে বাংলা ছবির বিবর্তনের সাথেও ওতোপ্রোতোভাবে জড়িয়ে অভিনেতা। বিভিন্ন চরিত্রে নিজের স্বকীয়তা প্রমাণ করেছেন তিনি। ক্ষত, জাতিস্বর, ২২ শে শ্রাবণ, রবিবার, জ্যেষ্ঠপুত্র সব ছবিতেই বিভিন্ন ভূমিকায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। আসলে অভিনেতাদের কাজই তো নিজেদের চরিত্র অনুযায়ী গড়ে পিঠে নেওয়া, আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এক্ষেত্রে একজন মাস্টারপিস।

অন্যদিকে বাংলা ছবির দুনিয়ায় নতুন পরিচালক অতনু ঘোষ। ইতিমধ্যেই তার তৈরি ‘ময়ুরাক্ষী’ ও ‘রবিবার’ ছবিতে দেখা মিলেছে বুম্বাদার। এই জগতে নতুন হলেও তার সৃষ্টি মুগ্ধ করেছে দর্শকদের। অতনু ঘোষের ছবি মানেই অন্য স্বাদ, অন্য গল্প। পরিচালকের আসন্ন ছবি ‘শেষ পাতা’ তেও তার অন্যথা যে হবেনা তার ইঙ্গিত ইতিমধ্যেই দিয়ে ফেলেছেন তিনি।

পরনে সুতির পাঞ্জাবি, মাথায় কাঁচাপাকা চুল, দাড়িতেও পাক ধরেছে। সিঁথির ফাঁক দিয়ে টাক দেখা যাচ্ছে। চোখে মোটা ফ্রেমের চশমা, চেহারায় বয়সের ছাপ বেশ স্পষ্ট। স্থির দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। বুম্বাদার এই লুকেই তিনি ধরা দেবেন অতনু ঘোষের আসন্ন ছবি ‘শেষ পাতা’য়। আগেই অভিনেতা বলেছিলেন, এই ছবির লুকেই সকলে চমকে যাবেন। যেমন কথা তেমন কাজ। শনিবার নিজের ছবির কেন্দ্রীয় চরিত্রদের লুক সামনে আনলেন পরিচালক। তবে শুধু প্রসেনজিৎ নন, এই ছবিতে বিক্রম চট্টোপাধ্যায় (Bikram Chatterjee), গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury), রায়তী ভট্টাচার্যের (Rayati Bhattacharya) লুকও সামনে এসেছে।

 

 

View this post on Instagram

 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

Related Articles

Back to top button