মুক্তোর মতো হাতের লেখা! বিশ্বের সবচেয়ে সুন্দর হস্তাক্ষরের অধিকারী নেপালের ছোট্ট মেয়ে


Viral Video: সোশ্যাল মিডিয়ার দৌলতে আমাদের দুটো চোখ নিমেষে ঘুরে নিতে পারে গোটা পৃথিবী। আর এর দৌলতেই আমাদের চোখের সামনে উঠে আসে এমন কিছু ঘটনা যার জেরে মাঝে মাঝে তাজ্জব বনে যাই আমরা। আবার একেকটা ঘটনা দেখলে গায়ে রীতিমতো কাঁটা দেয়। তবে সোশ্যাল মিডিয়ার আরেকটি ভালো দিক হল অনেক অজানা প্রতিভা এর দৌলতে সকলের সামনে উঠে আসার সুযোগ পায়।

আজ আপনাদের এমন একটা জিনিস দেখাবো যা দেখলে নিজের চোখকেই বিশ্বাস করতে পারবেননা আপনারা। আমরা যারা কাজ বা লেখাপড়া করি তাদের প্রতিনিয়তই কিছু না কিছু লিখতে হয়। আর সেক্ষেত্রে হাতের লেখা যদি ভালোনা হয় তবে তা যেমন দেখতেও ভালো লাগেনা তেমন পড়তেও ভালোলাগেনা। অনেকসময় এই খারাপ হাতের লেখার (Hand Writing) জন্য পরীক্ষার ফলও খারাপ হয়।

কিন্তু নেপালের মেয়ে প্রকৃতি মল্লা তার হাতের লেখার জন্যই সারা বিশ্বের দরবারে সুপরিচিত। অষ্টম শ্রেণির প্রকৃতির হাতের লেখা হার মানাবে যেকোনোও কম্পিউটার ফন্টকেও। তার হাতের লেখা যেন ছবি।

নেপালের এক ভদ্রলোক সেই হাতের লেখার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই সারা বিশ্বে তোলপাড় শুরু হয়ে যায়। এই হাতের লেখা বিশ্বের সবচেয়ে সুন্দর হাতের লেখারও মর্যাদা পেয়েছে। তার লেখায় প্রতিটি অক্ষর এবং শব্দের মাঝে সমান জায়গা ফাঁকা রাখা রয়েছে, এবং প্রতিটি ফন্টের উচ্চতাও এক।


Like it? Share with your friends!

664
664 points