গসিপবিনোদনসিনেমা

অভিনয়টাই করতে জানে না কেউ! বলিউড দক্ষিণী ছবি বিতর্কের মাঝে বোমা ফাটালেন পরিচালক প্রকাশ ঝা

বিগত কয়েকমাস যাবৎ বলিউড বনাম দক্ষিণী ছবি ইন্ডাস্ট্রি (Bollywood Vs South Film Industry) নিয়ে আলোচনা তুঙ্গে। বলিউডের হিন্দি ছবিকে বলে বলে মাত দিচ্ছে দক্ষিণী ছবিগুলি। কারোর মতে দুর্দান্ত কাহিনী ও ভিএফেক্টসের কাজ তো কেউ বলছেন দুর্দান্ত অভিনয় দর্শকদের আকর্ষণ করছে। তবে এবার এই বিতর্কের মাঝেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন বলিউডেরই পরিচালক প্রকাশ ঝাঁ (Prakash Jha)।

সম্প্রতি গোয়াতে অনুষ্ঠিত হয়েছিল গোয়া ফেস্ট। সেখানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রকাশ ঝা। অনুষ্ঠানে তিনি জানান, তিনি নিজের কাজ যাতে আরও ভালো করা যায় তাঁর জন্য লন্ডন, প্যারিস, নিউ ইয়র্কের মত বিদেশের একাধিক শহরে গিয়েছেন। পরিচালক হিসাবে নয় বরং স্টুডেন্ট হিসাবে যোগ দিয়ে শিখেছেন অভিনেতাদের ভাষা। এমনকি বিদেশে শেক্সপিয়ারের নাটকে অভিনয় পর্যন্ত করেছেন তিনি।

Prakash Jha

এতো গেল নিজের কাজ শেখার কথা। এরপর ভারতীয় সিনেমায় কাজ তত অবলউডের অভিনেতা অভিনেত্রীদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন তিনি। প্রকাশ ঝা বলেন, ‘অভিনয় জিনিসটা কি সেটা জানে না! তারকাদের একজনও আমায় শুটিংয়ের দিন, সময় বা জায়গা নিয়ে কোনো প্রশ্ন করে না’। তাঁর মতে, এই সমস্ত অভিনেতাদের সাথে কাজ করতে ঘেন্না ধরে গেছে।

কিন্তু কেন এমনটা বললেন তিনি? এর জবাব মিলেছে তারই কোথায়। পরিচালক আরও জানান, হলিউডের শিল্পীরা নিজেদের ক্রমাগত অনুশীলনের মধ্যে রাখেন। যাতে তাঁরা অভিনয়টা আরও ভালো করে তুলতে পারেন। যেটা হিন্দি ইন্ডাস্ট্রির ক্ষেত্রে একেবারেই নেই। এখানে তো অভিনয় না জেনেও সব তারকা হয়ে গেছে। এটাই হলিউডের সাথে বলিউডের বিরাট একটা পার্থক্য।

প্রসঙ্গত, কমার্শিয়াল ছবির ভিড়ে প্রকাশ ঝা পরিচালক হিসাবে বেশ পরিচিত। চক্রব‍্যূহ, গঙ্গাজল, পরীক্ষা দ‍্য ফাইনাল টেস্ট, ইয়ে শালি জিন্দেগি, আশ্রমের মতো একাধিক সুপারহিট সিনেমা থেকে ওয়েব সিরিজ তৈরী করেছেন তিনি। এমনকি আগামীদিনে চক্রব‍্যূহ ২ ও আশ্রম ওয়েব সিরিজের পরবর্তী সিজেনের জন্য কাজও শুরু করে দিয়েছেন তিনি।

Related Articles

Back to top button