খবর

সবার আগে কাজ! কড়া রোদেই পুলিশের ডিউটি সামলালেন ৫ মাসের গর্ভবতী মহিলা

যে কোনো মানুষেরই উচিত কাজের প্রতি দায়িত্বশীল হওয়া। তা সে যেই অবস্থা তেই থাক না কেন। সম্প্রতি ছত্রিশগড়ের ডিএসপি শিল্পা সাহু কিভাবে নিজের কাজের প্রতি দায়িত্ববান হতে হয় তা প্রমাণ করে দিয়েছেন। ফের চাগাড় দিয়েছে করুণা দ্বিতীয় ঢেউ। দেশের একাধিক জায়গায় ইতিমধ্যে জারি হয়েছে লকডাউন। আর এই লকডাউন সফল করতে রাস্তায় নেমে পড়েছেন শিল্পা সাহু।

কিন্তু আশ্চর্যের বিষয় তিনি শিরোনামে উঠে এসেছেন অন্য একটি কারণে, পাঁচ মাসের গর্ভবতী শিল্পা এই অবস্থাতেও নিজের ডিউটি করতে ভোলেনি তিনি। সম্প্রতি নেট মাধ্যমে একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে লাঠি হাতে কড়া রোদের মধ্যে ডিউটি করতে নেমে পড়েছেন পাঁচ মাসের গর্ভবতী হবু মা শিল্পা সাহু।

শিল্পা ছত্রিশগড় দুর্গের বাসিন্দা তার স্বামী ও ওই অঞ্চলেরই ডিএসপি। শিল্পা এবং দেবাংশ ২০১৩ সালে লোক সেবা আয়োগের পরীক্ষায় পাশ করেছিলেন। তখন দু’জন একে অপরকে জানতেন না। PSC পরীক্ষা পাশ করার পর DSP রুপে ২০১৬ সালে নিমোরা অ্যাকাডেমিতে শিল্পা আর দেবাংশ ট্রেনিংরত ছিলেন। তখনই দুজনের সাক্ষাৎ হয়। তবে প্রথমেই দুজনের মধ্যে কোনও একটি বিষয় নিয়ে ঝগড়া হয়েছিল। দুজন একে অপরকে একদমই পছন্দ করতেন না। যদিও ট্রেনিং শেষ হতে হতে দুজন একে অপরের প্রেমে পড়েন।

এরপর প্রেম থেকে বিয়ে অব্দি গড়ায় তাদের সম্পর্ক। দুজনেই প্রেমের প্রতি যতোটা নিষ্ঠাবান ততটাই কাজের প্রতি ও। নকশালদের বিরুদ্ধে অপারেশনে শিল্পা মহিলাদের টিম আর দেবাংশ পুরুষদের টিমের নেতৃত্বে দিয়ে আগেও শিরোনাম কেড়েছিলেন।

Related Articles

Back to top button