গসিপবিনোদনসিনেমা

কিং খান থেকে অক্ষয় কুমার, বলিউড সেলিব্রেটিদের টেক্কা দিয়ে বিশাল পারিশ্রমিক হাঁকাচ্ছেন প্রভাস

ভারতের দক্ষিণী সুপারস্টারদের কথা উঠলে প্রথমেই যাঁর নাম মনে আসে তিনি হলেন বাহুবলী খ্যাত অভিনেতা প্রভাস (Pravash)। ঐতিহাসিক থেকে রোমান্টিক যেকোনো চরিত্রেই সমানভাবে সাবলীল তিনি। বাহুবলী এবং বাহুবলীর সিকোয়েল দেখার পর আসমুদ্রহিমাচল অসংখ্য তরুণীদের মনে ঝড় তুলেছিলেন প্রভাস। বাহুবলী বলতে আজও অজ্ঞান সকলে।

তবে শুধু মহিলারাই নয় প্রভাসের রয়েছেন অগণিত পুরুষ ফ্যান। আর সেই স্টারডমের ওপর ভিত্তি করেই দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতেও আজ সমান জনপ্রিয় প্রভাস। সেখানকার দর্শকরাও ভালোবাসা উজাড় করে দিয়েছেন তাঁকে। যদিও প্রভাস নিজে সব সময়ই লাইমলাইটের বাইরে থাকতেই পছন্দ করেন।

তাঁর কাজই তাঁর হয়ে কথা বলে। এই কারণেই পরিচালকদেরও পছন্দের তালিকায় বিরাজ করেন প্রভাস। তাঁর প্রতিটি কাজ একটা আলাদা ছাপ ফেলে দর্শকের মনে। এছাড়াও তাঁর প্রতিটা সিনেমাই বক্স অফিসে নিত্যনতুন রেকর্ড গড়েছে। এক্ষেত্রে প্রথমেই আসে দেশজুড়ে সাড়া জাগানো সিনেমা বাহুবলী এবং বাহুবলী ২। কয়েক বছর আগে এই সিনেমাই কার্যত ধরাশায়ী করে দিয়েছিল বলিউডের বিগ বাজেটের একাধিক সিনেমাকে।

এরপর আর ফিরে তাকাতে হয়নি তারকা প্রভাসকে। সূত্রের খবর বর্তমানে তিনি তাঁর আসন্ন ছবিতে যে পরিমাণ পারিশ্রমিক দাবি করেছেন, তা বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুশাহরুখকেও ‘বাদশা’ শাহরুখকে টক্কর দিয়ে যাচ্ছে। জানা যাচ্ছে প্রভাস তাঁর আসন্ন ছবির জন্য ১০০ কোটি টাকা দাবি করেছেন । সঙ্গে ছবির লাভের ১০ শতাংশও দাবি করেছেন তিনি।

শাহরুখ খান (Shahrukh Khan)

বর্তমানে বলিউডে সর্বাধিক পারিশ্রমিক পান বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখ তাঁর আসন্ন ছবি ‘পাঠান’ এর জন্য ১০০ কোটি টাকা দাবি করেছেন।

অক্ষয় কুমার (Akshay Kumar)

বলিউডের ব্যস্ততম অভিনেতা অক্ষয় কুমার। বলিউডের এই সুপারস্টার এখনও পর্যন্ত নিজের স্ট্রাইকরেট ধরে রেখে প্রায় প্রতিটি ছবিতেই ১০০ শতাংশ মুনাফা নিয়ে এসেছেন। প্রতি ছবি পিছু তিনি ৫০ কোটি টাকা পান, এ ছাড়া লভ্যাংশের বিচারে প্রতি ছবি পিছু মুনাফা অর্জন করেন তিনি।

Related Articles

Back to top button