গসিপবিনোদনসিনেমা

সিনেমাই জীবন! ৩০ কেজি ওজন বাড়ানো থেকে ২০০ কোটি হাতছাড়া, কিছুতেই পিছপা হননি প্রভাস

বাহুবলী খ্যাত দক্ষিণী সুপারস্টার প্রভাস (Prabhash)। আজ তাঁর ৪২ তম জন্মদিন। তাঁর আসল নাম ভেঙ্কটা সত্যনারায়ণ প্রভাস রাজু উৎপ্লাপতি। যদিও এই নামটা অনেকেই জানেন না। লক্ষ লক্ষ মানুষ প্রভাসের অভিনয়ের জন্য পাগল। বাহুবলী এবং বাহুবলীর সিকোয়েল দেখার পর আসমুদ্রহিমাচল অসংখ্য তরুণীদের মনে ঝড় তুলেছিলেন প্রভাস। বাহুবলী বলতে অজ্ঞান ছিল সকলে।

উল্লেখ্য ‘বাহুবলী’ ভারতীয় সিনেমার অন্যতম বড় বাজেটের ছবি। এছাড়াও ভারতীয় চলচ্চিত্রের একাধিক রেকর্ড ভেঙে ফেলেছে সিনেমাটি। প্রভাস, মূলত অ্যাকশন হিরো হিসাবে পরিচিত হলেও বাস্তব জীবনে অনেক শান্ত মানুষ। তবে নিজের সিনেমা নিয়ে বরাবরই ভীষণ প্রফেশনাল অভিনেতা। ইতিপূর্বে একাধিকবার প্রমাণিত হয়েছে একথা।

এমনকি ছবির জন্য একবার ওজনও বাড়িয়ে ছিলেন অভিনেতা। প্রভাসের ছবি ‘বাহুবলী’ দুটি ভাগে বিভক্তি। এই ছবিতে প্রভাসের রুক্ষ এবং কঠিন চেহারা দর্শকরা দারুন পছন্দ করেছিলেন। তবে খুব কম মানুষই জানেন যে এই সিনেমার জন্য একলাফে ৩০ কেজি ওজন বাড়িয়েছিলেন অভিনেতা। জানা যায় ওজন বাড়াতে প্রতিদিন ৪০টি করে ডিম খেতেন প্রভাস। শুধু তাই নয়, তাছাড়া প্রতিদিন ৫ থেকে ৬ ঘন্টা জিমও ককরতেন তিনি।

প্রসঙ্গত আজকের দিনে প্রত্যেক অভিনেতা একসঙ্গে দুটি বা চারটি ছবির শুটিং করেন। কিন্তু প্রভাস ব্যাতিক্রমী। তিনি নিজের কাজ নিয়ে একটাই ফোকাস থাকেন যে একবারে একটি মাত্র ছবির শুটিং করেন তিনি। জানা যায় প্রভাসের ছবি ‘বাহুবলী’-এর শুটিং চলেছিল প্রায় ৫ বছর। আর এই ছবির শুটিং চলাকালীন, তিনি অন্য কোনও প্রজেক্টের কাজ হাতে নিতে চাননি।

Prabhas, Bahubali

আর এই কারণে, তিনি ২০০ কোটি টাকার প্রস্তাবও রিজেক্ট করেছিলেন। শুধু তাই নয়, বলিউডের অনেক ছবিও ফিরিয়ে দিয়েছিলেন তিনি।বাহুবলীতে মোটা পারিশ্রমিক পেয়েছিলেন প্রভাস। বাহুবলির ছবির বাজেট ছিল ২৫০ কোটি টাকা। এই সিনেমার জন্য অভিনেতা বাজেটের ১০ শতাংশ অর্থাৎ ২৪ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন।

Related Articles

Back to top button