রেসিপি

চিপসের কারি, বিস্কুটের কারির আজব রেসিপি দেখে নিন্দার ঝড় নেটপাড়ায়! ক্ষেপে লাল খাদ্যরসিকরা

কথায় আছে ‘আপ রুচি খানা’। তাই এই বিচিত্র দেশে খাবারের বৈচিত্রের শেষ নেই। জাতি, ভাষা, জায়গা বিশেষে খাবারের স্বাদ ও বদলাতে থাকে। কিন্তু ম্যাগীর লাড্ডু, বা চকোলেট ম্যাগি যেমন মেনে নেওয়া যায়না তেমনই মেনে নেওয়া কঠিন আলুর চিপসের কারি (Chips curry)। এই খাবারের ছবি প্রকাশ্যে আসতেই ক্ষেপে লাল খাদ্য রসিকরা।

পটাটো চিপসের কারির এই আজব ছবি পোস্ট করা হয়েছিল কলকাতা ফুড ট্রটারস নামের একটি ফেসবুক পেজ থেকে। কিন্তু এই ছবি নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা৷ ছবির স্ক্রিনশট শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, এই ভাবে হত্যা করা জন্য নূন্যতম ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া উচিত! ছবি দেখে বোঝাই যাচ্ছে, কারিটি তৈরি করা হয়েছে শুধুমাত্র আলুর চিপস দিয়েই।

এই বিচিত্র ডিশ নিয়ে নানান মন্তব্য করেছেন নেটিজেনরা, কেউ লিখেছে,’ তোমার ফাঁসী হওয়া দরকার’, আবার কেউ লিখেছে, ‘ভয়ঙ্কর কিন্তু কৌতুহলী ‘, এই ছবি দেখে একজন আবার শেয়ার করেছেন বিস্কুট কারির ছবি

দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়েছিল ম্যাগি লাড্ডুর রেসিপি দেখে৷ ম্যাগি নিয়ে বিভিন্ন ধরণের পরীক্ষা-নিরীক্ষাও করে রান্না-প্রেমীরা। তবে সোশ্যাল মিডিয়ায় ম্যাগির লাড্ডু বানানো হয়েছে দেখার পরে নেটিজেনরা ক্ষেপে উঠেছিলেন৷

আসলে, একটি চিত্র সামনে এসেছিল যাতে ম্যাগিকে মিষ্টি হিসাবে ব্যবহার করে লাড্ডু তৈরি করা হয়েছিল। এই পরীক্ষাটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। এই লাড্ডু ম্যাগির সাথে গুড় দিয়ে তৈরি করা হয়েছিল, এলাচি এবং মাখন এবং উপরে কাজু বাদাম প্রয়োগ করা হয়েছিল। এটি দেখে ম্যাগি প্রেমীরা কার্যত ভয় পেয়েছেন।

ফেসবুক থেকে ইনস্টাগ্রামে এই ছবি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হওয়ার সাথে সাথে বেশিরভাগ লোক এটি দেখে হতাশ হয়ে পড়েছিলেন এবং বলেছিলেন যে এটি কোনও ‘বড়’ বিপর্যয়ের চেয়ে কম নয়।এই প্রথম নয় এর আগেও আলোচনায় উঠে এসেছিল ম্যাগি ক্ষীরের রেসিপি যা দেখে বিরক্ত হয়েছিল বহু খাদ্যরসিকেরা।

Related Articles

Back to top button