খবরবিনোদনসিনেমাসিরিয়াল

নববর্ষের আগেই অনন‍্য সম্মান পেলেন শ্রীময়ী, ইন্দ্রাণী হালদারের নামে তৈরী হল ডাকটিকিট

বাঙালিদের প্রতিদিনের দৈনন্দিনের কাজের মত সিরিয়ালও জীবনের একটা অঙ্গে পরিণত নিয়েছে। কাজের ফাঁকেই হোক বা কাজ সেরেই হোক সিরিয়াল দেখতে বেশ পছন্দ বাঙালি দর্শকদের। আর টলিউডের সিনেমা থেকে টিভির পর্দা সর্বত্রই দর্শকদের মন জিতে নিয়েছেন অভিনেত্রী ইন্দ্রানী হালদার (Indrani Halder)। ‘শ্রীময়ী’ সিরিয়ালে (Sreemoyee Serial) তাঁর অভিনয় আলাদাই আলাদাই খ্যাতি এনে দিয়েছে তাকে।

তবে জনপ্রিয় শ্রীময়ী সিরিয়াল ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। এদিকে বাংলা নববর্ষের আগেই সুখবর পেলেন অভিনেত্রী। ভারত সরকারের ডাক বিভাগের তরফ থেকে একাধিক খ্যাতনামা বাঙালিদের নামে ডাকটিকিট (Postal Stamp) প্রকাশ করা হয়েছে। মোট সাতজন ব্যক্তিত্বের নাম প্রকাশিত ডাকটিকিট প্রকাশের অনুষ্ঠানকে ‘সপ্তপর্ণী’ নাম দেওয়া হয়েছে।

এই তালিকায় নাম রয়েছে রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, পি সি সরকার, শোভনদেব চট্টোপাধ‍্যায়, পণ্ডিত সম্বরণ বন্দ‍্যোপাধ‍্যায়, ইন্দ্রাণী হালদার এবং সত‍্যম রায়চৌধুরী এই ৭ ব্যক্তিত্বের। অর্থাৎ ইন্দ্রানী হালদারের নামে ডাকটিকিকে প্রকাশ করেছে ভারতীয় ডাক বিভাগ। বাঙালির নবর্ষের আগে এটা সত্যিই একটা অনন্য সন্মান।

যেমনটা জানা যাচ্ছে বিগত কয়েক দশক ধরে টলিউড থেকে শুরু করে ছোটপর্দায় চুটিয়ে কাজ করেছেন অভিনেত্রী। সেই কারণেই তাকে এই সন্মান জানানো হয়েছে। ভারতীয় ডাক বিভাগের ৫ টাকার ডাক টিকিটে প্রকাশিত হয়েছে ইন্দ্রানী হালদারের ছবি ও নাম।

Postal Ticket in name of Indrani Halder

এমন একটা অনন্য সন্মান পেয়ে আপ্লুত অভিনেত্রী ইন্দ্রানী হালদার। অভিনেত্রী জানান, ‘এমন একটা সন্মান পাব তা ভাবতেও পারিনি। ছোটবেলা থেকেই ডাকটিকিট জানানো ছিল নেশা। বাবা বিদেশে থাকার দরুন অনেক ডাকটিকিট জমেছিল। এখন আর না জমালেও সেই খাতা যত্ন করে রাখা আছে। এবার নিজের নামেই ডাকটিকিট বেরোলো’।

Indrani Halder

প্রথমে এই সুখবর দেওয়া হয় অভিনেত্রীর মাকে। তিনি শুরুতেই বিশ্বাসই করতে পারছিলেন না। যেখানে দেশের বিশিষ্ট মানুষদের ছবি প্রকাশ পায় ডাকটিকিটে সেখানে তাঁর মেয়ের ছবিও প্রকাশিত হয়েছে শুনে বেশ অবাক হয়ে গিয়েছিলেন তিনি। এরপর যখন ডাক টিকিটটি ইন্দ্রানী হালদার সহ তার গোটা পরিবার দেখেন তখন সকলেই ভীষণ খুশি হন।

প্রসঙ্গত, দীর্ঘ দিন ধরেই বাংলা অভিনয় জগতের সাথে যুক্ত ইন্দ্রানী হালদার। বাংলা সিনেমা থেকে শুরু করে বললিউডেও পা রেখেছিলেন তিনি। অবশ্য পরে আবার বাংলাতেই ফিরে এসেছেন ও স্বমহিমায় নিজের অভিনয়ের দক্ষতা দিয়ে মন জয় করেছেন দর্শকদের।

Related Articles

Back to top button