ভাইরালভিডিও

দীপাবলিতে মানবিকতার নজির! অভাবী প্রদীপ বিক্রেতা শিশুদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন পুলিশ অফিসার

দীপাবলি মানেই আলোর উৎসব। কিন্তু এই আলোর উৎসবে আদৌ সকলের ঘরের অন্ধকার দূর হয় তো? হয়না। এমন অনেক পরিবার আছে যাদের কাছে কোনোও উৎসবই পেটের দায়ে আনন্দের হয়ে ওঠেনা। উৎসব মানেই আমাদের কাছে নতুন জামা, অনেক সাজগোজ , পেটপুরে খাওয়া দাওয়া আর দেদার মস্তি , কিন্তু এক শ্রেণীর মানুষের কাছে এই ভাবনাও কার্যত বিলাসিতা। দিন আনতে পান্তা ফুরোয় যাদের তাদের আর আলাদা করে উৎসব কি ,বরং উৎসবের দিনেও তারা চোখে একরাশ স্বপ্ন নিয়ে গিয়ে দোকান দিয়ে বসেন পাচ্ছে একটু বেশি বিক্রি হয়। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে নেটপাড়ায়।

সোশ্যাল মিডিয়ার দৌলতে রোজই কত ভিডিও ভাইরাল হয় নেট মহলে। একেকটা কান্ড দেখে যেমন হাসতে হাসতে পেটে খিল ধরে যায়, তেমনই একেক জনের প্রতিভা দেখে আবার তাজ্জব বনে যেতে হয়। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে। ইন্টারনেটের সুবিধা এই যে কত অজানা ঘটনা নিমেষে চোখে পড়ে আমাদের।

এই দিওয়ালি উপলক্ষ্যেই এক হতদরিদ্র পরিবারের দুই শিশু রাস্তায় প্রদীপ বিক্রি করছিল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মীরাটে। ওই স্থানেই অনেকক্ষন ধরেই এক পুলিশ অফিসার লক্ষ্য করেন হতদরিদ্র পরিবারের ঐ দুই শিশু সকাল থেকে একটিও প্রদীপ বিক্রি করতে পারে নি। বিষয়টি অনুধাবন করা মাত্রই তিনি ওই শিশুদের কাছে যান, এবং প্রদীপের দাম জিজ্ঞেস করেন। এরপর দ্বিগুণ দামে ওই দুই শিশুর থেকে প্রচুর প্রদীপ কিনে নেন ওই পুলিশ অফিসার। ঘটনাটি মন কেড়েছে নেটবাসীর। ইতিমধ্যেই এই মানবিক ভিডিওটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। দেড় লাখের বেশি মানুষ দেখে ফেলেছে এই ভিডিওটি, সকলেই পুলিশের প্রশংসায় পঞ্চমুখ।

Related Articles

Back to top button