বিনোদন

দলিত সম্প্রদায়কে অপমান! ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজের বিরুদ্ধে দায়ের হল মামলা

২০২০ যে কারোর জন্যই ভালো ছিল না, তা আরেকবার প্রমাণিত হলে সাম্প্রতিক ঘটনায়। গত বছর দলিত সম্প্রদায়ের (Dalit) বিষয়ে সোশ্যাল মিডিয়ায় এক আলোচনায় যোগ দেন। আর সেখানেই কটূক্তি ও অপমানজনক মন্তব্য করেন যুবরাজ, অভিযোগ এমনটাই। সূত্রের খবর, এহেন ঘটনার ভিত্তিতেই নাকি রবিবার হিসারের (Hisar) হানসি থানায় (Hansi Pokice Station) প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে দায়ের হল অভিযোগ।

এমতাবস্থায়, যুবরাজ আত্মপক্ষ সমর্থনের লক্ষ্যে বেছে নেন ট্যুইটারকে (Twitter)। ট্যুইট করে যুবরাজ জানান, “জাতি, বর্ণ, ধর্ম বা লিঙ্গের ভিত্তিতে বৈষম্যের ক্ষেত্রে আমার সমর্থন ছিল না কখনই। নিজ জীবনে আমি সর্বদা মানুষের ভালোর জন্য কাজ করি। প্রত্যেক মানুষের সম্মান ও মর্যাদা রক্ষার লক্ষ্যে আমি সদা সচেষ্ট।” যদিও যুবরাজের এহেন বিবৃতিতে যে চিঁড়ে ভিজবে না, তা একরকম স্পষ্ট সোশ্যাল মাধ্যমেই!

পাশাপাশি বন্ধুর সঙ্গে এক কথোপকথনে কোনোরকম বক্তব্য রাখলেও যে তা কাউকে অপমান করার জন্য নয়, তাও জানান যুবরাজ। তাঁর বক্তব্যকে যে নেটিজেনরা ভুল বুঝেছেন, তেমনটাই ইঙ্গিত করেন তিনি। যদিও এসবের মাঝে নেটিজেনমহলের একাংশের মতে, এতদিন পর্যন্ত সেভাবে কোনোরকম বিতর্কে জড়াননি এই প্রাক্তন ক্রিকেটার, ফলে এহেন ঘটনা যে একেবারেই অনিচ্ছাকৃত তা নাকি স্পষ্ট সকলের কাছেই। অন্যদিকে, যুবরাজের বিরুদ্ধে করা মানহানির মামলার জল যে বেশ দূর পর্যন্ত গড়াতে পারে, তেমনই ইঙ্গিত দিচ্ছেন আইনি বিশেষজ্ঞরা!

Related Articles

Back to top button