বিনোদনসিরিয়াল

পুজোর মুখেই খারাপ খবর ‘ফিরকি’ ভক্তদের জন্য! অভিনয়কে বিদায় জানিয়ে বিদেশে পাড়ি দিলেন সম্প্রীতি  

সিরিয়াল মানেই দর্শকদের অত্যন্ত পছন্দের একটি বিষয়। সবাই বলেন সিরিয়াল নিয়ে যার যতই অভিযোগ থাকুক কন্টেন্ট ভালো হলে কমবেশি সবাই কিন্তু সেই সিরিয়াল দেখেন। কিন্রু সবসময় কিন্তু এমনটা হয় না। বছর দুয়েক আগে অর্থাৎ ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি থেকে জি বাংলার পর্দায় শুরু হয়েছিল এমনই একটি সিরিয়াল ‘ফিরকি’ (Phirki)।

এই সিরিয়ালও  বেশি দিন চলেনি। পরের বছরেই অর্থাৎ ২০২১ সালে মাত্র ২২৫ টা এপিসোড নিয়েই শেষ হয়ে যায় এই সিরিয়ালের সম্প্রচার। এই ধারাবাহিকের মধ্য দিয়ে সমাজের প্রতি দেওয়া হয়েছিল একটি বিশেষ বার্তা। তৃতীয় লিঙ্গের মানুষ যাদের সমাজ ‘হিজড়ে’ নামে চেনে তাদের বাস্তব জীবনকেই টেনে আনা হয়েছিল টিভির পর্দায়।

সেসময় দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছিল এই সিরিয়াল। একজন হিজরের কুড়িয়ে পাওয়া সন্তানের মা হয়ে ওঠার গল্প নিয়েই তৈরি হয়েছিল এই সিরিয়াল। ফিরকি নামের অনাথ শিশুকে কেন্দ্র করেই তৈরী এই ধারাবাহিকে ফাকির বড় বেলার চরিত্রে অভিনয় করে অল্প দিনেই দর্শকদের মন জয় করে নিয়েছিলেন নবাগতা অভিনেত্রী  সম্প্রীতি পোদ্দার (Sampriti Poddar)।

এই ফিরকি সিরিয়ালের হাত ধরেই অভিনয় জগতে হাতেখড়ি হয়েছিল সম্প্রীতির। এই সিরিয়ালের হাত ধরেই  দর্শকের একেবারে ঘরের মেয়ে হয়ে উঠেছিলেন পর্দার ফিরকি। সিরিয়াল শেষ হয়ে যাওয়ার এত বছর পরেও দর্শকরা কিন্তু তাকে আজও তাকে ফিরকি নামেই চেনেন। তবে ফিরকি শেষ হয়ে যাওয়ার পরেও বেশ কয়েকটি কাজ করেছেন সম্প্রীতি।

কালার্স বাংলার ‘মন মানে না’ সিরিয়ালের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি অভিনয় করেছেন বড় পর্দাতেও। ‘অপরাজিত’-র মতো জনপ্রিয় সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। কিন্তু এরই মধ্যে এল অভিনেত্রীর  অনুরাগীদের জন্য একটি বড় খবর। অভিনয় করে ব্যাপক প্রশংসা পেলেও এবার পাকাপাকিভাবে অভিনয়কেই বিদায় (Left Acting) জানানোর সিদ্ধান্ত নিয়েছেন সম্প্রীতি।

অভিনয় ছেড়ে নিজের স্বপ্ন পূরণ করতে বিদেশে পাড়ি দিয়েছেন তিনি। সম্প্রীতি নিজেই সেই সুখবর সোশ্যাল মিডিয়ার পাতায় ভাগ করে নিয়েছিলেন।সোশ্যাল মিডিয়ার পাতায় সম্প্রীতি নিজেই জানিয়েছেন তার বহুদিনের স্বপ্ন ছিল মাস্টার্স করার। তাই সেই স্বপ্ন পূরণ করতেই এবার তিনি উচ্চশিক্ষার জন্য পাড়ি দিয়েছেন ইংল্যান্ডের ইউনিভার্সিটির অফ লিডস-এ। সেখানেই একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নতুন যাত্রা শুরু করতে চলেছেন তিনি। অভিনেত্রীর এই পোস্টের কমেন্ট সেকশনে উপচে পড়েছে অসংখ্য অনুরাগীদের শুভেচ্ছা বার্তা।

Related Articles

Back to top button