খবরভাইরাল

পৃথিবীর সবচেয়ে দামি পায়রা বিক্রি হল ১৪ কোটি টাকায়, অসাধারণ প্রতিভার অধিকারী সে

পশু পাখি তো অনেকেই ভালোবাসেন।  শখ করে অনেকে বাড়িতে পোষ্য হিসাবে রাখেন বিভিন্ন পশু পাখি। অনেক সময়েই বাড়িতে  খাঁচায় টিয়া পাখি, বদ্রী পাখি, এমনকি পায়রাও (Pegion) রাখতে দেখা যায়  অনেককেই। অনেকেরই পায়রা রাখার নেশা রয়েছে, পায়রাকে যদি পোষ মানানো যায় তাহলে উড়ে গেলেও ঠিক ঘরে ফিরে আসে পায়রা। যেটা অন্য পাখিদের ক্ষেত্রে সচরাচর দেখ যায় না। কিন্তু এই  পায়রার কোটি বা  দাম হতে পারে! এবার এই পায়রার উঠল রেকর্ড দাম। শুনলে কক্ষ কপালে উঠবে।

শুনলে হয়তো বিশ্বাস নাও হতে পারে আপনার। তবে, ইটা সত্যি যে সম্প্রতি একটি পায়রা বিক্রি হয়েছে যার দাম উঠেছে ১৪ কোটি টাকারও বেশি। হ্যাঁ, ঠিকই শুনেছেন। বিগত রবিবারেই এই  রেকর্ড দামে বিক্রি হয়েছে পায়রাটি। বিক্রি হওয়া এই পায়রার নাম হল নিউ কিম। কেন এতো দামি এই পায়রাটি ? তাহলে আপনাকে বলি, এটা যে সে পায়রা নয়!  নিউ কিম নামক কেই পায়রা ওড়ার প্রতিযোগিতার নিয়মিত প্রতিযোগী। ২০১৮ সালে সুদূর ফ্রান্সে আয়োজিত এস পিজিয়ন গ্র্যান্ড ন্যাশনাল মিডল ডিসট্যান্স’ প্রতিযোগিতায় প্রথম হয়েছিল পায়রাটি।

শুধু একটি নয় বহু প্রতিযোগিতায় জিতেছে এই পায়রাটি। পায়রাটির ঝুলিতে রয়েছে একাধিক প্রতিযোগিতায় জেতার মুকুট। যার ফলে পায়রাটি গোটা বিশ্বের কাছে রীতিমত সেলিব্রিটি হয়ে পড়েছে। গত রবিবার পায়রাটিকে নিলাম করা হয়। শুরুতে মাত্র ২০০ ইউরো দাম ধার্য করা হয়েছিল পায়রাটির। শেষমেশ ১৬ লক্ষ ইউরো দামে বিক্রি হয় পায়রাটি। ভারতীয় মুদ্রায় টাকার পরিমানটা প্রায় ১৪ কোটি ১৬ লক্ষ টাকা।

Related Articles

Back to top button