বিনোদনসিনেমা

বাংলার বিরিয়ানির স্বাদে মুগ্ধ হলিউডের অ্যান্ট ম্যান! খবর প্রকাশ্যে আসতেই ভাইরাল নেটমাধ্যমে

ভোজনরসিক বাঙালির খাবারের প্রতি ভালোবাসার কথা আজ সর্বজনবিদিত। রকমারি বাঙালি খাদ্যের তালিকা এখন দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও সমানভাবে সমাদৃত। অফুরন্ত সেই খাদ্য তালিকায় থাকা অসংখ্য খাবারের মধ্যে বাঙালি মাত্রেই বিরিয়ানি (Biriyani) বলতে অজ্ঞান। বিরিয়ানির প্রতি বিশেষ করে কলকাতার দম বিরিয়ানির প্রতি বাঙালির প্রেমের কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

এবার বিদেশের মাটিতে বসেই কলকাতার এই অতুলনীয় স্বাদের দম বিরিয়ানি চেটেপুটে উপভোগ করলেন অসংখ্য মানুষের সেলিব্রেটি ক্রাশ তথা হলিউড অভিনেতা পল রুড (Paul Rudd)। মার্ভেল সিরিজের ‘অ্যান্ট ম্যান’ (Ant-Man) খ্যাত এই অভিনেতা সম্প্রতি লন্ডনে অবস্থিত একটি ভারতীয় রেস্তোরাঁয় বসে উপভোগ করেছেন কলকাতার লোভনীয় দম বিরিয়ানি।

জানা গেছে ব্রিটিশ সাংবিধানিক আইন গবেষক, শেফ আসমা খান (Chef Asma Khan) নামে এক মহিলার লন্ডনে একটি ভারতীয় রেস্তোরাঁ আছে। প্রসঙ্গত আসমা কোনও প্রশিক্ষিত শেফ নন।  এই রেস্তোরাঁটির অন্যতম বিশেষত্ব হল এই রেস্তোরাঁটি চালান শুধুমাত্র মহিলারাই। জানা গেছে ভারতীয় ওই রেস্তোরাঁটির নাম ‘দার্জিলিং এক্সপ্রেস’ (Darjeeling Express)।

পল রুডের সেই  দম বিরিয়ানি খেয়েছেন লন্ডনের একটি ভারতীয় । হলিউড তারকার দম বিরিয়ানি খাওয়ার ছবি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এদিন পল রুডের সাথে সেল্ফি পোস্ট করে টুইটারে আসমা লিখেছেন, ‘দার্জিলিংডনে আবারও আপনাকে স্বাগত পল রুড! আজ আমাদের #বিরিয়ানি সুপার ক্লাব ছিল এবং আমি পলকে #কলকাতার দম বিরিয়ানি পরিবেশন করে খুব খুশি হলাম।’

সোশ্যাল মিডিয়ায় পল রুডের বিরিয়ানি খাবার ছবি পোস্ট হওয়া মাত্রই তা দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। হলিউড অভিনেতার বিরিয়ানি খাবার ছবি দেখে আপ্লুত নেটিজেনরাতে। যা দেখে কেউ লিখেছেন ‘ওনাকে বলে দেবেন, উনি এখন হাফ বাঙালি।’ কেউ এ দৃশ্য থেকে অবাক হয়ে লিখেছেন ‘পল রুড ভারতীয় খাবার পছন্দ করেন, উনি বিরিয়ানি খেয়েছেন?আমি এখন ওঁকে আরও বেশি ভালোবাসি। আমার জীবনের সবচেয়ে বড় সেলিব্রেটি ক্রাশ।’

Related Articles

Back to top button