খাঁচা থেকে মাকে ‘মাম্মি’ বলে ডাক দিচ্ছে টিয়া, মিষ্টি পাখির ভিডিও দেখতে ভিড় জমেছে নেটপাড়ায়


আজকাল ইন্টারনেট আর সোশ্যাল মিডিয়ার যুগে প্রতিদিন হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) দেখতে পাওয়া যায়। হাসি মজার থেকে শুরু করে অবাক করে দেবার মত ভিডিও থাকে এই সমস্ত ভিডিওগুলির মধ্যে। মানুষ থেকে শুরু করে বন্যা পশুপাখি ও পোষ্যদের ভিডিও দেখতে পাওয়া যায় এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিওর ভিড়ে। মানুষের মুখ দিয়ে নানান পশুপাখির আওয়াজের ভিডিওর দেখা মেলে সোশ্যাল মিডিয়াতে।

আবার মাঝে মধ্যেই ছোট ছোট ছেলে মেয়েদের অসাধারণ গান ও নাচের ভিডিও দেখতে পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। খুদে প্রতিভাধারীদের সেই সমস্ত প্রতিভা রীতিমত দেখবার মত হয়। আবার শুধুই যে খুদেরা তা নয়, বড় থেকে বুড়োরাও আজকাল পিছিয়ে নেই দাদু দিদাদেরকেও নাচতে দেখতে পাওয়া যেতেই পারে।

Viral Video of parrot calling mummy

শুধু যে মানুষের মধ্যেই রয়েছে প্রতিভা তা কিন্তু ভুল! বাড়ির পোষ্য থেকে শুরু করে বনের পশুপাখিদের কিছু অসাধারণ প্রতিভা থাকতেই পারে। ভাগ্যবান হলে সেই প্রতিভার ভিডিও ক্যামেরাবন্দি করা যায়। সম্প্রতি এক পাখির ভিডিও বেশ ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওতে যে পাখিটিকে দেখতে পাওয়া যাচ্ছে সেটি একটি টিয়া পাখি।

অনেকেই বাড়িতে টিয়া পাখি পোষেন। টিয়া পাখির বিশেষত্ব হল এরা খুব তাড়াতাড়ি পোষ মেনে যায়। তাছাড়াও একটু ট্রেনিং দিলেই দিব্যি মানুষের মত কথা বলতে পারে টিয়া পাখি। একেবারে হুবহু মানুষের গলার নকল করতে পারে টিয়া পাখিরা। যেটা দূর থেকে শুনে মানুষের গলা না পাখির গলা বলতে পারা কিন্তু খুবই মুশকিল।

ভাইরাল হওয়া ভিডিওতে, একেবারে মানুষের মত মা বলে ডাকতে শোনা যাচ্ছে টিয়া পাখিটিকে। অবশ্য ঠিক মা নয়, অনেকেই মাকে মাম্মি বলে ডাকে। আর ভিডিওটি টিয়া পাখিটিও মাম্মি মাম্মি বলে ডাক ছেড়েছে খাঁচার ভিতর থেকেই। গোটা ঘটনার একটি ভিডিও ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হলে ভিডিওটি বেশ ভাইরাল হয়ে পড়েছে। ইতিমধ্যেই ভিডিওটিতে  ৮ লক্ষেরও বেশি দর্শক হয়ে গিয়েছে।