বিনোদনসিনেমা

অল্পে হবে না! আইকনিক ‘হেরা ফেরি’র বাবু ভাইয়া চরিত্রে অভিনয় নিয়ে বিস্ফোরক পরেশ রাওয়াল

বলিউড হোক কিংবা সাউথ ইন্ডাস্ট্রি চলচ্চিত্র জগতে সিক্যুয়েল বিষয়টি নতুন নয়। তবে ইদানীং সব ইন্ডাস্ট্রিতেই যেন লাইন দিয়ে একের পর এক সিনেমার সিক্যুয়েল বের হচ্ছে। এরইমধ্যে বলিউডের অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে ‘হেরা ফেরি’ (Hera Pheri) ফ্রাঞ্চাইজির নতুন সিক্যুয়েল রিলিজ করার খবর। এই খবর কানে যেতেই এখন থেকেই চাতক পাখির মতো অপেক্ষায় রয়েছেন সিনেমাপ্রেমীদের একটা বড় অংশ।

প্রসঙ্গত ২০০০ সালে মুক্তি পেয়েছিল প্রিয়দর্শন পরিচালিত সিনেমা ‘হেরা ফেরি’। পরবর্তীতে ২০০৬ সালে মুক্তি পায় সিনেমাটির দ্বিতীয় সিক্যুয়েল ‘ফির হেরা ফেরি’। তবে একথা ঠিক দ্বিতীয় সিক্যুয়েল এলেও হেরা ফেরির প্রথম সিনেমার জনপ্রিয়তা ছুঁতে পারেনি এর দ্বিতীয় সিক্যুয়েল। তবে এই ফ্রাঞ্চাইজির তৃতীয় সিক্যুয়েলের খবর চাউর হতেই সিনেমা প্রেমীদের মধ্যে উচ্ছাস তৈরি হয়েছে চোখে পড়ার মতো।

বলিউডের জনপ্রিয় এই ক্লাসিক কমেডি ড্রামায় বাবুরাও গণপতরাও আপ্টে ওরফে বাবু ভাইয়ার চরিত্রে পরেশ রাওয়াল (Paresh Rawal), রাজুর চরিত্রে অক্ষয় কুমার এবং ঘনশ‍্যামের চরিত্রে সুনীল শেট্টির অভিনয় আজও চুটিয়ে উপভোগ করেন সিনেমাপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ার দেওয়ালেও মাঝে মধ্যেই এই জনপ্রিয় চরিত্রদের নিয়ে নানান মজার মিম শেয়ার করা হয়।

তবে সিনেমা প্রেমীরা হেরা ফেরির তৃতীয় সিক্যুয়েল নিয়ে যতটা উৎসাহী তার ছিটেফোঁটাও কিন্তু নেই পর্দার বাবুরাও অর্থাৎ অভিনেতা পরেশ রাওয়ালের গলায়। তৃতীয় বার বাবুরাও চরিত্রে অভিনয় করার বিন্দু মাত্র ইচ্ছা প্রকাশ না করেই বর্ষীয়ান অভিনেতা স্পষ্ট জানিয়েছেন আবার এই চরিত্রে অভিনয় করার জন্য তার মধ্যে বিন্দুমাত্র উত্তেজনা অবশিষ্ট নেই।


বর্ষীয়ান অভিনেতার স্পষ্ট জবাব পুরো প্রেক্ষাপটটাই বদলে না দেওয়া হলে নিজের করা একই চরিত্রে অভিনয় করতে ভালো লাগে না তাঁর। তবে সেই সাথে পরেশ রাওয়ালের স্পষ্ট জবাব ‘আবার যদি ওই ভাবে ধুতি আর,মোটা চশমা পরে আমাকে অভিনয় করতে হয়, তাহলে এবার আমি মোটা অঙ্কের টাকা চাইব। তাই পারিশ্রমিকের দিকটা বাদ দিলে এই চরিত্রের থেকে আমার নতুন করে কিছু চাওয়ার নেই। এত বছর পর হেরা ফেরির সিক‍্যুয়েল আসলে ভালো গল্প হতে হবে, ওই বস্তাপচা পুরনো জোকস দিয়ে, ছবি সফল হবে না।’ যদিও হেরাফেরির তৃতীয় সিক্যুয়েল আসবে কিনা সে প্রসঙ্গে নির্মাতারা এখনও পর্যন্ত অফিশিয়ালি কিছু জানায়নি।

Related Articles

Back to top button