খবরবিনোদন

অসহায় মানুষের পাশে থাকতে রিলিফ সেন্টার তৈরী পরমব্রত, ঋদ্ধি ও অনুপমের, মিলেছে ঢালাও প্রশংসা

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে দিনে দিনে লক্ষাধিক আক্রান্ত হচ্ছেন রোজ। কোথাও হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না তো কোথাও অক্সিজেনের জন্য হাহাকার পরে গিয়েছে। করোনাভাইরাস এর বাড়বাড়ন্ত ঠেকাতে দেশের কিছু কিছু জায়গায় পুনরায় লকডাউনও করা হয়েছে। পশ্চিমবঙ্গেও ভোট মিটতেই আংশিক লকডাউন চালু হয়েছে। এরই মধ্যে আবার লোকাল ট্রেন পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে। এমন করুন পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন টলি অভিনেতারা।

টলিউডের পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), অনুপম রায় (Anupam Roy), ঋদ্ধি সেন (Riddhi Sen), ঋতব্রত মুখোপাধ্যায় (Ritabrata Mukhopadhyay) এই নামগুলো আশা করি আলাদা করে চেনাতে লাগবে না। এরখম কিছু চেনা মুখেরা মিলে কলকাতার বুকেই পাটুলিতে তৈরী করে ফেলেছেন একটি ছোটোখাটো কোভিড কেয়ার ইউনিট।

‘Citizen’s Response’ নামের এই ছোট্ট ইউনিটে রয়েছে বেড সহ অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধপত্র। যা অন্ততপক্ষে কিছু অসহায় মানুষের সাহায্যে কাজে লাগবে।

যদি কারোর শারীরিক অবস্থা হটাৎ খারাপ হয়ে যায় আর অক্সিজেন না পাওয়া যায় সেক্ষেত্রে এখানে আসতে পারেন তাঁরা। তাদের প্রাথমিকভাবে চিকিৎসা শুরু করা হবে এখানে।

এর পাশাপাশি চালু করা হয়েছে একটি হেল্পলাইন নাম্বারও। যেখানে ফোন করে খোঁজ নেওয়া যাবে খালি বেড বা অক্সিজেনের পরিষেবার জন্য।

টলিউডে সেলেব্রিটিদের এই অভিনব প্রচেষ্টাকে স্বাগত ও কুর্নিশ জানিয়েছেন অনেকেই। এমনকি টলিউডের অভিনেতা প্রসেনজিৎ পর্যন্ত এই ভাবনাকে  কুর্নিশ জানিয়ে টুইট করেছেন। ঋদ্ধি সেন নিজের সোশ্যাল মিডিয়াতে এই কোভিড শেয়ার ইউনিটের কিছু ছবি শেয়ার করেছেন। যা ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে পড়েছে। সাথে অসংখ্য মানুষ নিজেদের আশীর্বাদ ও বাহবা জানিয়েছেন।

Related Articles

Back to top button