গসিপবিনোদনসিনেমা

সোহিনীর বদলে হতে পারতেন ব্যোমকেশের সত্যবতী! সুযোগ হাতছাড়া হলেও আফসোস নেই জানালেন পাওলি

বাংলা টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম প্রতিভাবান অভিনেত্রীদের মধ্যে একজন হলেন পাওলি দাম (Paoli Dam)। নিজের অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে বিশেষ স্থান করে নিয়েছেন তিনি। তবে এখন শুধুমাত্র বাংলা ইন্ডাস্ট্রিই নয়, বলিউডেও কাজ করে ফেলেছেন এই বঙ্গ সুন্দরী। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান মার্ডার’এর মতো সিরিজে দেখা গিয়েছে তাঁকে।

তবে দীর্ঘ এক অপেক্ষার পর ফের বড় পর্দায় মুক্তি পেতে চলেছে পাওলি অভিনীত এক বাংলা সিনেমা। ‘অভিযান’এর ক্যামিও চরিত্রটি বাদ দিলে ফের দু’বছর পর বাংলা সিনেমায় দেখা যাবে তাঁকে। আগামী ১১ আগস্ট মুক্তি পেতে চলেছে ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’।

Byomkesh Hatyamancha

দীর্ঘ সময় পর ফের বাংলায় ছবি মুক্তি নিয়ে বেশ এক্সাইটেড পাওলি নিজেও। এক নামী সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারের সময় অভিনেত্রী বলেন, ‘আমার খুব ভালোলাগছে। আমরা চাই বড় পর্দায় ছবি রিলিক করুক। দর্শকরা দেখুক…গত দু’বছরে আমি ওটিটি’তে বেশ কয়েকটি কাজের সুযোগ পেয়েছিলাম। আর খানিকটা ইচ্ছা করেই ওটিটি’তে কাজ করেছি। সেই পর্যায়ের পর এখন আবার কয়েকটা বাংলা ছবি করলাম’।

সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতার সময়েই পাওলিকে জিজ্ঞেস করা হয়, ‘ব্যোমকেশ’ ছবিতে অভিনয় করছেন, অথচ সত্যবতীর (Satyabati) চরিত্র পেলেন না। তাঁর আফসোস হচ্ছে না? জবাবে অভিনেত্রীর সপাট জবাব, না।

Paoli Dam পাওলি দাম

বঙ্গ সুন্দরী এই বিষয়ে বলেন, ‘আমি যখন ‘কালবেলা’, ‘সব চরিত্র কাল্পনিক’ ছবি যখন করি, তখন ঋতু দার (ঋতুপর্ণ ঘোষ) ব্যোমকেশ করার কথা ছিল। বুম্বাদার কথা ছিল ব্যোমকেশের চরিত্র অভিনয় করার এবং আমি সত্যবতী। যদিও এরপর সেই ছবিটা আর হয়নি। সেই সময় অঞ্জন দা ব্যোমকেশ করা শুরু করেছিল বলে ঋতু দা ঠিক করল ওই এক ফ্র্যাঞ্চাইজি নিয়ে সিনেমা করবে না’।

পাওলির সংযোজন, ‘কেরিয়ারের শুরুর দিকে দাঁড়িয়ে সত্যবতী চরিত্রে অভিনয় করার লোভ ছিল। কিন্তু এখন ফিমেল প্রোটাগনিস্ট হিসেবে বিভিন্ন কাজ করার পর এখন আর সত্যবতী না হতে পারা নিয়ে তাঁর কোনও আক্ষেপ নেই’। এরপর টলিউডের এই নামী অভিনেত্রীকে এরপর তাঁর কাজ প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে, খানিক রহস্য জিইয়ে রেখে তিনি বলেন, বাংলা-হিন্দি মিলিয়ে তাঁর হাতে কাজ রয়েছে। ঠিক সময় মতো তিনি সবটা বলবেন।

Related Articles

Back to top button