বিনোদনসিনেমা

ছবির জন্য নগ্ন হয়েছেন ক্যামেরার সামনে! বোল্ড দৃশ্যে শুট কতটা কঠিন? নিজেই জানালেন পাওলি

নায়িকা তো অনেকেই হয়! কিন্তু সাহসী,সুন্দরী এবং একইসাথে বুদ্ধিদীপ্ত চিন্তাভাবনার অধিকারী তুখোড় অভিনয় ক্ষমতা সম্পন্ন অভিনেত্রীদের সংখ্যা কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রিতে একেবারে হাতেগোনা। আমাদের বাংলা সিনেমার এমনই একজন দাপুটে  অভিনেত্রী হলেন পাওলী দাম। বাংলা সিনেমায় অভিনয়ের পাশাপাশি পাওলির বেশ নাম ডাক রয়েছে বলিউড ইন্ডাস্ট্রিতেও।

আজ থেকে প্রায় ১১ বছর আগে ২০১২ সালে জনপ্রিয় পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ‘হেট স্টোরি’ দিয়ে হিন্দি সিনেমা জগতে পা রেখেছিলেন অভিনেত্রী। প্রথম সিনেমাতাই একের পর বোল্ড সিন দেখিয়ে বলিউড সিনেমা প্রেমীদের একেবারে ঘায়েল করে ছেড়েছিলেন এই বং বিউটি। প্রসঙ্গত সিনেমার চিত্রনাট্যের প্রয়োজনে বরাবরই বোল্ড দৃশ্যে অভিনয় করতে আপত্তি ছিল না পাওলির।

টলিউড,Tollywood,বলিউড,Bollywood,পাওলি দাম,Paoli Dam,সাহসী চরিত্র,Bold Scene

যদিও সাহসী দৃশ্যে অভিনয় করার জন্য প্রশংসার পাশাপাশি বিতর্কও পিছু ধাওয়া করেছে অভিনেত্রীর। কিন্তু বরাবরই নিন্দুকদের কথার তোয়াক্কা না করে নিজের শর্তে বাঁচেন পাওলি। আজ অবধি সিনেমার সাহসী দৃশ্যে অভিনয় করার জন্য কারও কাছে জবাবদিহি করার প্রয়োজন মনে করেননি অভিনেত্রী।

প্রসঙ্গত হেট স্টোরি ছাড়াও পাওলির কেরিয়ারের অন্যতম মাইলস্টোন ছবি ছিল ‘ছত্রাক’। ২০১১ সালে শ্রীলঙ্কার পরিচালকের এই ছবির একটি দৃশ্যে অভিনয় করে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন অভিনেত্রী। চরিত্রের প্রয়োজনে চ্যালেঞ্জ নিতে সদা প্রস্তুত অভিনেত্রী জানিয়েছিলেন প্রয়োজনে নগ্ন হতেও আপত্তি নেই তাঁর।

টলিউড,Tollywood,বলিউড,Bollywood,পাওলি দাম,Paoli Dam,সাহসী চরিত্র,Bold Scene

এ প্রসঙ্গে খুব স্পষ্ট করে অভিনেত্রী জানিয়েছিলেন ‘নির্ভর করছে ডিরেক্টর কে, কেন সেই দৃশ্য জরুরি। যদি আমার মনে হয় সেই দৃশ্যের প্রয়োজন রয়েছে সেক্ষেত্রে সিনেমার জন্য সব কিছু করব’। বরাবরই নিজের কোন  চরিত্রকেই ক্যাটাগরিতে বাছাই করেন না পাওলি। এপ্রসঙ্গে সুমিত রাঘবনের সাথে  এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন চরিত্র বাছাইয়ের ক্ষেত্রে তিনি আগে দেখেন সেই চরিত্র আকর্ষণীয় কিনা। যদি তা হয় তবেই তিনি সেই চরিত্র গ্রহণ করে থাকেন।

তাহলে সিনেমায়  বোল্ড সিন করার আগে ঠিক কোন বিষয় গুলো মাথায় রাখেন অভিনেত্রী? এপ্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছিলেন  এই ধরনের দৃশ্যে কাজ করতে গেলে কম্ফোর্ট জ়োন এবং স্বস্তি দুটোই প্রয়োজন।যেটা তিনি হেট স্টোরির সময় পেয়েছিলেন। এছাড়া বোল্ড দৃশ্যে অভিনয় করা নিয়ে কোনোদিনই আলাদা কোনো কিছুই তার মনের মধ্যে কাজ করে না। বারবার তিনি শুধু অভিনেত্রী হিসেবে নিজের সেরাটাই দিতে চেয়েছেন। পাওলির কথায় তিনি নাকি এই ধরনের বোল্ড দৃশ্যে অভিনয় করতে বেশ স্বাচ্ছন্দ বোধ করেন ।

Related Articles

Back to top button