গানবিনোদন

পবনদীপ ওর নখেরও যোগ্য না! বনগাঁর অরুণিতার হারে ক্ষোভে ফেটে পড়ছে বাংলার মানুষ

গতকাল ছিল ১৫ই অগাস্ট অর্থাৎ ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস (Independence Day)। আর এই বিশেষ দিনেই আয়োজিত হয়েছিল ইন্ডিয়ান আইডলের গ্রান্ড ফিনালে (Indian Idol 12 Grand Finale)। গতকালের এই গ্রেটেস্ট গ্র‍্যান্ড ফিনালের অনুষ্ঠানে ছিল এক দুর্দান্ত চমক। কারণ এর আগে কোনো রিয়্যালিটি শোতে ১২ ঘন্টা ধরে ফাইনাল আয়োজিত হয়নি। তাও আবার লাইভ চলেছে সংগীতের মঞ্চের এই মহা যুদ্ধ। সকাল থেকেই চাপা উত্তেজনা কাজ করছিল দর্শকদের মধ্যে, কার মাথায় উঠবে বিজেতার মুকুট!

এবারের ইন্ডিয়ান আইডলে সেরা ৬ প্রতিযোগীদের নিয়ে আয়োজিত হয়েছিল গ্রান্ড ফিনালে। তবে উত্তরাখণ্ডের পবনদীপ রাজন (Pawandeep Rajan) ও বনগাঁর মেয়ে অরুণিতা কাঞ্জিলাল (Arunita Kanjilal) দুজনের মধ্যেই কোনো একজন বিজেতা হবে এটা বোঝা গিয়েছিল আগেই। কারোর মোতে পবনদীপ সেরা তো বাংলার মানুষের মতে অরুণিতাই জিতবে ইন্ডিয়ান আইডল ১২ এর মুকুট। কিন্তু শেষমেশ উল্টোটাই হল, ইন্ডিয়ান আইডল ১২ এর বিজেতা হল পবনদীপ রাজন। দ্বিতীয় স্থান পেল বাংলার তথা বনগাঁর মেয়ে অরুণিতা।

এদিকে ইন্ডিয়ান আইডলের মঞ্চে ঘরের মেয়ে জিতে ফিরবে এমন আশাতেই বুক বেঁধেছিল গোটা বাংলা। কিন্তু রবিবার রাতেই তাদের আশায় সমস্ত জল ঢেলে বিজয়ী হলেন পবনদীপ। অরুণিতা মঞ্চে হাসি মুখেই পবনকে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানালেও, তার হার মানতে পারছেনা অনেকেই। সোশ্যাল মিডিয়ায় ইন্ডিয়ান আইডল এবং পবনদীপের প্রতি তাই ক্ষোভ উগড়ে দিয়েছেন অনেকেই।

তাদের দাবী বিচারকেরা পবনদীপকে নিয়ে পার্শিয়ালিটি করেছেন। অরুনিতা পবনদীপের চেয়ে অনেক বেশি যোগ্য হওয়ার পরেও তাকে হারানো হয়েছে। কেউ কেউ মনে করছেন অরুনিতার নখের ও যোগ্য নন পবন। আবার কারোর কারোর মত, ইন্ডিয়ান আইডলের মঞ্চে মেয়েদের জেতানো হয়না। তবে শুধু বাংলা নয়, বাংলার বাইরে থেকে মানুষও সোশ্যাল মিডিয়ায় আরুণিতার হয়ে আওয়াজ তুলেছেন, তারা মনে করছেন পবনদীপ নয় আসল বিজয়ী অরুনিতাই।

এদিকে অরুনিতা এসব বিতর্কে স্পষ্ট জানিয়েছেন বিচারকদের রায়ে তিনি খুশি। তার মতে,” আমার মতে যাঁরা ফাইনালে উঠেছি সবাই বিজেতা। আমরা যেভাবে দর্শক থেকে শুরু করে বিচারকদের মন জয় করে নিয়েছে, সেটার কোনও তুলনাই হয় না। সবথেকে বড় কথা আমরা অনেক কিছু শিখেছি। “

Related Articles

Back to top button