গসিপবিনোদন

কলকাতার দর্শক আমার ম্যাজিক শো দেখার মত শিক্ষিত? সাক্ষাৎকারে বিস্ফোরক পি সি সরকার জুনিয়র

শীতের মরসুম মানেই একদিকে যেমন কমলালেবু আর সার্কাস। তেমনই আর একদিকে ম্যাজিক শো’ও বটে। শীতকালে শহর কলকাতাকে মাতিয়ে রাখার জন্য একটা ভালো ম্যাজিক (Magic) শো’ই যথেষ্ট। আর এই শহর যখন পি সি সরকার জুনিয়রের (P. C. Sorcar Jr) তখন সেখানে ম্যাজিকের যে আলাদা করে একটা মাহাত্ম্য থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না।

একসময় মহাজাতি সদনে পি সি সরকার জুনিয়রের ম্যাজিক শো (Magic show) দেখার জন্য ভিড় উপচে পড়ত। কিন্তু তা এখন ইতিহাস। সেই দলের অনেকে এখন বেঁচেও নেই। কিন্তু খবর মিলেছে, নিজের ম্যাজিক শো’কে ফের নতুনভাবে গড়ে তোলার কাজ শুরু করেছেন এই কিংবদন্তি ম্যাজিশিয়ান। জানা গিয়েছে, মহামায়াতলায় একটি জায়গা নাকি বেশ পছন্দও হয়েছে তাঁর।

P. C. Sorcar Jr

তাহলে কি মহামায়াতলাতেই নতুন ম্যাজিক শো নিয়ে আসছেন পি সি সরকার জুনিয়র? এই প্রশ্নের জবাবে এই সময়ের কাছে তিনি বিস্ফোরক জবাব দেন। কিংবদন্তি ম্যাজিশিয়ান বলেন, ‘আমি চাই না আমার ম্যাজিক শো কলকাতা ফিরে পাক। কলকাতার দর্শক আমার ম্যাজিক শো দেখার মতো শিক্ষিত? তাঁরা সত্যিই এই শোয়ের কদর করতে জানে? এখানে শো করতে হলে আমায় সবচেয়ে বেশি আপোস করতে হয়। সবদিকে শুধু আপোস’।

পি সি সরকার জুনিয়রের সংযোজন, ‘এর চেয়ে দেশের বাইরে শো করা অনেক ভালো। টাকা পেলেই শো করব, আমার অবস্থা তেমন নয়। আমার শো করার ইচ্ছা হওয়া জরুরি। এই শহরে দুর্নীতি ভরে গিয়েছে। এই ধরণের পরিবেশে যারা বাস করেন তাঁদের জন্য ম্যাজিক শো করতে ইচ্ছা করে না’।

P. C. Sorcar Jr

কলকাতার দর্শকদের ওপর এত অভিমান কেন পি সি সরকার জুনিয়রের? জবাবে তিনি সাফ বলেন, ‘আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর উল্লাসের শেষ নেই। তাঁরা এই দেশ, এই বাংলার মানুষ নন। অথচ একসময় ম্যাজিক শো নিয়ে এইভাবেই আমরা বিশ্বজয় করেছি। আমরা কি এই উদযাপনের একটুও পেয়েছি? তাই আমি মনে করি এখানকার দর্শক অশিক্ষিত। তাঁরা যে জিনিসগুলি নিয়ে মেতে উঠছেন, সেগুলি নিয়ে কেন মেতেছেন জানেন না। নিজের ঘরের জিনিস নিয়ে মেতে ওঠার গুরুত্ব বোঝার জন্য যে শিক্ষার প্রয়োজন হয় তা তাঁদের নেই। তাই আজ একথা বলতে দ্বিধা নেই, আমার ম্যাজিক শো দেখার যোগ্যতা এই শহরের অধিকাংশ মানুষের আছে কিনা সেটা ভাবছি’।

কলকাতার মানুষ ফের পি সি সরকার জুনিয়রের ম্যাজিক শো দেখতে পাবে কিনা সেই বিষয়ে এখনই বলা সম্ভব নয়। হয়তো ম্যাজিশিয়ানের অভিমান কমবে, হয়তো বা কমবে না- তা সময়ই বলবে। কিন্তু শহরের বাইরে কি শো করবেন তিনি? জবাবে কিংবদন্তি ম্যাজিশিয়ান জানান, ‘দুবাইয়ে ম্যাজিক শো করার কথা ভাবছি। তবে কবে সম্ভব হবে সেটা এখন বলতে পারবো না। টপ সিক্রেট। ঈশ্বরের ইচ্ছা অনুযায়ী এরপর সব এগোবে। ঠিক সময়ে জানতে পেরে যাবেন’।

Related Articles

Back to top button