ছবিভাইরাল

৯৯% লোক ব্যর্থ হয়! দেখুন তো ৭ সেকেন্ডে পাতার মধ্যে লুকিয়ে থাকা কুকুর খুঁজে পান কিনা?

পাতার মধ্যে লুকিয়ে রয়েছে একটি কুকুর! ৭ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করাই আজকের চ্যালেঞ্জ

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) বা চোখের ধাঁধা একপ্রকার দৃষ্টিবিভ্রম তৈরি করে। এই ছবিগুলি আর পাঁচটি সাধারণ ছবির মতো দেখতে হলেও এর মধ্যে লুকিয়ে থাকে বিশেষত্ব। আর সেই বিশেষত্বই এই ছবিগুলিকে বাকিদের থেকে আলাদা করে তোলে। এমন অনেক মানুষ আছেন যারা নিয়মিত এই ধাঁধাগুলি সমাধান করতে ভীষণ পছন্দ করেন। তাঁরা এটিকে একটি চ্যালেঞ্জের মতো করে দেখেন।

অপটিক্যাল ইলিউশনগুলিতে সাধারণত কোনও অবয়ব, সংখ্যা বা জিনিস খুঁজে বের করতে হয়। আর সেগুলি খুঁজে বের করার জন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়। বিশেষজ্ঞরা বলেন, নির্ধারিত সময়ের মধ্যে চোখের ধাঁধা সমাধান করার একাধিক গুণাগুণ রয়েছে। ধাঁধা সমাধান করার পর মানসিক প্রশান্তি ছাড়াও পর্যবেক্ষণ ক্ষমতার উন্নতি এবং আইকিউ লেভেলও যাচাই করে নেওয়া যায়। আজকের প্রতিবেদনে আপনার জন্য এমনই একটি চোখের ধাঁধা নিয়ে এসেছি আমরা।

Optical illusion, Optical illusion dog in between tree and leaves

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি চোখের ধাঁধা ব্যাপক ভাইরাল (Viral) হয়েছে। সেই ছবি দেখে একের পর এক কমেন্ট করছেন নেটিজেনরা। দাবি করা হয়েছে, মাত্র ৯৯% মানুষ শেষ পর্যন্ত এই ধাঁধা সমাধান করতে সক্ষম হয়েছেন। বাকি প্রত্যেকে শেষ পর্যন্ত হার স্বীকার করতে বাধ্য হয়েছেন। চলুন দেখে নেওয়া যাক সেই ছবিতে কী আছে।

নেটপাড়ায় ভাইরাল হওয়া সেই চোখের ধাঁধায় একটি ফাঁকা জায়গার ছবি দেখতে পাওয়া যাচ্ছে। সেখানে প্রচুর গাছ (Tree) এবং গাছের পাতা (Leaves) পড়ে রয়েছে। তবে এসবের মাঝেই রয়েছে একটি কুকুর (Dog)। ৭ সেকেন্ডের মধ্যে সেই কুকুরটিকে খুঁজে বের করাই হল আজকের চ্যালেঞ্জ।

Optical illusion, Optical illusion dog in between tree and leaves

অনেকেই ভাইরাল এই অপটিক্যাল ইলিউশন সমাধান করার চেষ্টা করেছেন। তবে শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন। ৭ সেকেন্ডের মধ্যে কুকুরটিকে খুঁজে বের করতে গিয়ে ঘাম ছুটে গিয়েছে অনেকের। আপনি একবার চেষ্টা করে দেখুন তো খুঁজে বের করতে পারেন কিনা।

Optical illusion, Optical illusion dog in between tree and leaves

আপনি যদি পেয়ে থাকেন তাহলে আপনার প্রখর দৃষ্টিশক্তির তারিফ করতেই হয়। আর না খুঁজে পেয়ে থাকলেও অসুবিধা নেই। কারণ আমরা আপনার জন্য কুকুরটিকে হাইলাইট করে দিচ্ছি। প্রথমে মাঝবরাবর ছবিটির দিকে তাকান। এরপর ছবিটিকে একটি জুম করুন। তাহলেই দেখতে পাবেন পাতার মধ্যে শুয়ে রয়েছে একটি কুকুর। পাতা এবং কুকুরটির গায়ের রঙ প্রায় এক হওয়ায় সহজে তা চোখে পড়ছে না। এবার আপনি দেখতে পেলেন তো?

Back to top button