বিনোদনসিনেমা

ওমিক্রন করোনাকে কাঁচকলা দেখিয়ে বক্সঅফিস কাঁপাচ্ছে পুষ্পা! ৩০৬ কোটি ছুঁলো আল্লু অর্জুনের ছবি

সারা দেশ ব্যপী করোনার দাপটে বিপর্যস্ত চলচ্চিত্র ব্যবসা। ফের ভারতের বুকে আঁছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, আর তার জেরেই একে একে বন্ধ হচ্ছে সিনেমা হল। ৫০ শতাংশ দর্শক নিয়ে হল খোলার নির্দেশ দিয়েছে বিভিন্ন রাজ্য সরকার। কিন্তু এত কিছুর পরেও রেকর্ড গড়ল আল্লু অর্জুনের (Allu Arjun) সিনেমা পুষ্পা (Pushpa)।

তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম ও হিন্দি -এই ৫ টি ভাষায় ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ পার্ট ওয়ান’। শুধু দক্ষিণ ভারতে নয় গোটা দেশেই এই ছবি চলছে রমরমিয়ে। এই ছবি মুক্তির আগেই সমস্ত টিকিট বিক্রি হয়ে যাওয়ার রেকর্ড গড়েছিল। মুক্তি পাওয়ার পর মাত্র এক দিনেই পুষ্পার ব্যবসায়িক আয় তৈরি করেছে ইতিহাস।’

ওমিক্রন, করোনা আতঙ্কের মধ্যেও পুষ্পার ব্যবসায় কোনোও কোপ পড়েনি। এই ছবির হিন্দি ভার্সন তার তৃতীয় শনিবারে গোটা দেশে ৬.১০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। হিন্দিতে এই ছবির মোট আয় এখনও পর্যন্ত ৫৬.৭০ কোটি টাকা। ৮৩, স্পাইডারম্যানকে টেক্কা দিয়ে হলে দর্শক টানা জারি রেখেছে আল্লু অর্জুনের ছবি। গোটা বিশ্বে পুষ্পার আয় প্রায় ৩০০ কোটি টাকা। মুক্তির পর তৃতীয় সপ্তাহেও একই রকম ব‍্যবসা করছে এই ছবি।

অনেকেই মনে করছেন গোটা ভারতে এই ছবির ডিস্ট্রিবিউশন তুলনামূলকভাবে কম হওয়ায় হিন্দিতে এর ব্যবসা কমে এসেছে। মনে করা হচ্ছে, সারা দেশ জুড়ে ঠিক মতো রিলিজ হলে আরও ১০০ কোটি ছাপাতো পুষ্পার আয়। এই ছবি থেকেই স্পষ্ট অনেক দর্শকই বলিউড থেকে মুখ ফিরিয়ে নিয়ে দক্ষিণী ছবিতে বেশি মন দিচ্ছেন। তাঁরা সেই সকল দর্শকদের উপর ফোকাস করে যাঁরা এখনও ওটিটি প্ল্যাটফর্মের পরিবর্তে টেলিভিশন বা ইউটিউবে সিনেমা দেখতে বেশি পছন্দ করেন।

Related Articles

Back to top button