খবর

এখনও অনেক কিছু বাকি! খেলার দিন শেষ হলে আসতে পারে বায়োপিক, বললেন নীরজ চোপড়া

ভারতের প্রতিটা মানুষকে গর্বিত অনুভব করিয়েছেন অলিম্পিকে স্বর্ণপদক জয়ী নীরজ চোপড়া (Olympic Gold Medal winner Neeraj Chopra)। ঐতিহাসিক এই সাফল্যের পর সর্বত্রই নীরজকে নিয়ে কথা চলছে। ১২১ বছর আগে অলিম্পিকে বড়মাপের জয় এসেছিল ভারতের এরপর থেকে দীর্ঘ অপেক্ষা, সেই অপেক্ষার অবসান ঘটিয়েছেন নীরজ চোপড়া। ২০১৮তে কমনওয়েলথ গেমস থেকেই শুরু হয়েছিল এই স্বপ্নের। এশিয়ান গেমসেও সোনা জিতেছেন। আর এবার বিশ্বের দরবারে ভারতের নাম উজ্জ্বল করে সকল ভারতবাসীকে গর্বিত করে তুললেন।

হরিয়ানার কৃষক পরিবারে জন্ম দিয়েছিলেন নীরজ। ২০১১ সালে শুরু হয় বর্শা ছোড়ার প্রশিক্ষণ। এরপর থেকে কঠোর পরিশ্রম আর ইচ্ছাপূরণের জেদ নিয়েই চলে অনুশীলন। ২০১৬ সালে পোল্যান্ডে ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয় করেন। সেই থেকেই নিজেকে মেলে ধরেছেন সেরার সেরা হিসাবে। ৮৭.৫৮ মিটার দূরে লক্ষ্যভেদে সফল হয়েছিলেন ভারতীয় সেনার প্রতিনিধি নীরজ।

নীরজ চোপড়া Neeraj Chopra Indian Athlete Olympic Gold medal Biopic

বর্তমানে নীরজ গোটা দেশের গর্ব। অলিম্পিকে সোনা জেরার পর সেনাবাহিনী থেকে শুরু করে দেশ গর্বিত তার সাফল্যে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ (Rajnath Singh) থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) তার সাফল্যের পর তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তার জন্য গোটা দেশ আজ গর্বিত ও তাকে সকলেই মনে রাখবেন সে কোথাও স্মরণ করিয়ে দিয়েছেন। অন্যদিকে স্বর্ণপদক পেয়ে সেটিকে বিখ্যাত ক্রীড়াবিদ মিলখা সিংহকে উৎসর্গ করেছেন নীরজ।

নীরজ বলেন, ‘আমি আমার এই পদক মিলখা সিংহকে উৎসর্গ করতে চাই। আশা করি যেখানেই তিনি থাকুন আমাদের ঠিক দেখছেন’। নীরজের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন লক্ষ লক্ষ মানুষেরা। ইতিমধ্যেই নীরজের জীবনকাহিনী নিয়ে বায়োপিক তৈরী কথা শোনা যাচ্ছে। যদিও এখুনি বায়োপিক তৈরির জন্য রাজি নন নীরজ।

নীরজের মতে, ‘বায়োপিক নিয়ে এখনই কিছু ভাবিনি। এখনো অনেক গল্প আছে যেগুলো আগামী দিনে খুঁজে বের করা যেতে পারে। বর্তমানে তিনি আগামী প্রতিযোগিতার দিকে মনোযোগ দিতে চান। বায়োপিকের কথা পরে ভাবা যাবে’। তবে হ্যাঁ একটি সংবাদ মাধ্যমের সাথে একটি সাক্ষাৎকারে নীরজ তাঁর বায়োপিক তৈরী হলে কাদের দেখতে চান সেই ছবিতে সেটা জানিয়েছেন। সেই অভিনেতারা হলেন, রণদীপ হুডা ও অক্ষয় কুমার।

Related Articles

Back to top button