গসিপবিনোদনসিনেমা

চরিত্র ভালো না! একসময় সাফল্যে চূড়ায় থাকা গোবিন্দা ফিরিয়েছিলেন ‘গদর’ ছবির প্রস্তাব

প্রায় এক শতাব্দীর বেশি সময় ধরে বলিউড দর্শকদের মন জয় করে আসছে। সময়ে সময়ে এমন কিছু ছবি  রিলিজ হয়েছে যেগুলি মানুষের মনে গেঁথে গিয়েছে। এমনই একটু সুপারহিট ছবি হল ২০০১ সালের ‘গদর এক প্রেম কথা (Gadar : Ek Prem Katha)’। সানি দেওল (Sunny Deol) ও আমিশা প্যাটেলের (Ameesha Patel) এই ছবি আজ পুরোনো হয়নি। তবে জানেন কি এই ছবিটি প্রথমে গোবিন্দাকে (Govinda) অফার করা হয়েছিল!

৯০র দশকে বলিউডের অভিনেতাদের মধ্যে বেশ জনপ্রিয় ছিলেন গোবিন্দা। রাজাবাবু, কুলি নং ১, হিরো নং ১ এর মত একাধিক সুপারহিট ছবি করেছিলেন সেই সময়ে। যে কারণে একেরপর এক ছবির অফার পেয়েছিলেন অভিনেতা। এমনকি বিখ্যাত ছবি ‘গদর’ এরও অফার পেয়েছিলেন তিনি। কিন্তু সেই ছবি ফিরিয়ে দিয়েছিলেন গোবিন্দা।

অভিনেতার মতে, পরিচালক যখন তাকে ছবির স্ক্রিপ্ট শুনিয়েছিলেন তখন পছন্দও হয়েছিল ছবি। কিন্তু সিং চরিত্রে অভিনয়ের জন্য একেবারেই উপযুক্ত নন তিনি। এরপর ছবির জন্য সানি দেওলকে প্রস্তাব দেওয়া হয়। ছবির জন্য রাজিও হন তিনি। আর ছবি যখন রিলিজ হয় তখন বলিউডে সুপারহিট হয় ‘গদর’। আর এই ছবিটিই একসময় ব্যাপক জনপ্রিয়তা এনে দিয়েছিল সানি দেওলকে। সানি দেওলের বিখ্যাত ছবিগুলির মধ্যে এই  ছবিটি অন্যতম।

প্রসঙ্গত, একসময় বলিউডের একটার পর একটা সুপারহিট ছবি করতেন গোবিন্দা। সেই সময় অনেকেরই ধারণা ছিল যে গোবিন্দা ছবি করা বন্ধ করে দিলে হয়তো ভালো সিনেমায় দেখতে পাবে না দর্শকেরা। তবে সেই কথা যে ভুল তা অনেক আগেই প্রমাণিত হয়েছে। সময়ে সময়ে একাধিক অভিনেতা দর্শকদের মন জিতেছেন।

বর্তমানে ফিল্মি জগতের থেকে বেশ কিছুটা দূরত্ব বজায় রেখেছেন গোবিন্দা। শেষবার পার্টনার ও ভাগাম ভাগ ছবিতে দেখা গিয়েছিল গোবিন্দকে অভিনয় করতে। এরপর আর সিনেমায় সেভাবে দেখা যায়নি অভিনেতাকে। বাংলার ডান্স রিয়্যালিটি শোতে বিচারকের ভূমিকায় দেখা যাচ্ছে তাকে।

Related Articles

Back to top button