গসিপছবিবিনোদনসিনেমা

জন্মসূত্রে ভারতীয় নয়, তবে বলিউডে হিট! বিটাউনের এই ১০ বিদেশিনী অভিনয় করেই কামাচ্ছেন কোটি টাকা

ভারতে বলিউডের (Bollywood) চর্চা বাচ্চা থেকে বুড়ো সকলের মধ্যেই রয়েছে। পছন্দের হিরো হেরোইন থেকে শুরু করে ফেভারিট ছবির তালিকায় বলিউডের ছবি নেই এমন মানুষ হয়তো হাতে গোনা। এমনকি ভারতের বাইরে বিদেশেও নাম ছড়িয়ে পড়েছে বলিউডের। সেই কারণে এমন নেই অভিনেত্রী রয়েছে যারা জন্মসূত্রে ভারতীয় না হয়েও বলিউডে নিজেদের ভাগ্যপরীক্ষা করতে এসে বেশ সফল হয়েছেন।

আজ বংট্রেন্ডের পর্দায় এমন ১০ বলিউডে অভিনেত্রীদের তালিকা তুলে ধরা হল যারা আসলে বিদেশিনী। তবে বিদেশিনী হলেও বলিউডে বেশ জনপ্রিয় হয়ে গিয়েছেন তাঁরা। আর বলিউড থেকেই তাদের উপার্জন কোটি কোটি টাকা। আসুন দেখে নেওয়া যাক সেই তালিকাঃ

১. ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) :

বলিউডের চিকনি চামেলী নাম পরিচিত ক্যাটরিনা কাইফ। অভিনেত্রীর জন্ম এদেশে নয় বরং হংকংয়ে জন্মগ্রহণ করেছিলেন সুন্দরী ক্যাটরিনা। এরপর হাওয়াই আর লন্ডনেই জীবনের বেশিরভাগ কাটিয়েছেন অভিনেত্রী। তারপর অভিনয় সূত্রে ভারতে আসেন। আর বলিউড ইন্ডাস্ট্রিতে বর্তমানে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম ক্যাটরিনা।

২. অ্যামি জ্যাকসন (Ammy Jackson) :

বলিউডের জনপ্রিয় নায়িকা অ্যামি জ্যাকসন। অভিনেত্রী আসলে একজন ব্রিটিশ। সেদেশে ব্রিটিশ বিউটি পিজিওনের খেতাব পর্যন্ত পেয়েছেন অভিনেত্রী। এরপর অভিনয়ের জন্য ভারতে এসে ব্যাপক নাম করেছেন অভিনেত্রী। বলিউড থেকে শুরু করে সাউথ  ইন্ডিয়ান ছবিতেও অভিনয় করেছেন অভিনেত্রী।

৩. জ্যাকলিন ফার্নান্দিজ (Jacqueline Fernandez) :

Jacqueline Fernandez জ্যাকলিন ফার্নান্দেজ

সেক্সী অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দিজ জন্মসূত্রে শ্রীলংকার বাসিন্দা। ২০০৬ সালে শ্রীলংকার মিস শ্রীলঙ্কান ইউনিভার্স হয়েছিলেন জ্যাকলিন। এরপর ২০০৯ সালে ‘আলাদিন’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন। এরপর থেকে  একাধিক ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী।

৪. ক্লউডিয়া সিসলা (Claudia Ciesla) :

ক্লউডিয়া সিসলাকে অক্ষয় কুমারের সাথে খিলাড়ি ৭৮৬ ছবিতে দেখে অনেকেরই বুকের ধুকপুকানি বেড়ে গিয়েছিল। তবে অভিনেত্রী কিন্তু ভারতীয় নন। পোল্যান্ডে জন্ম গ্রহণ করেছিলেন অভিনেত্রী। তবে বর্তমানে ইন্ডিয়াতেই আছেন তিনি।

৫. বারবারা মোরি (Bárbara Mori) :

হৃত্বিক রোশনের সাথে ‘কাইটস’ ছবিতে অভিনয় করেছিলেন মেক্সিকান অভিনেত্রী বারবারা মোরি। ছবিটি রিলিজের সময় হৃত্বিক ও বারবারার সম্পর্ক বেশ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল বিটাউনে।

৬. নোরা ফাতেহি (Nora Fatehi) :

Nora Fatehi নোরা ফাতেহি

নোরা ফাতেহি নামটাই যথেষ্ট অভিনেত্রীকে চেনানোর জন্য। জন্মসূত্রে মরোক্কোর বাসিন্দা নোরা ফাতেহি। কানাডাতেও নাগরিকত্ব রয়েছে নোরা ফাতেহির। তবে  নিজের দুর্দান্ত বেলি ডান্সের কারণে বলিউডে ব্যাপক জনপ্রিয় অভিনেত্রী। এছাড়াও নোরার দিলবর, ও সাকি সাকি ভিডিও গাঙ্গুলি প্রায় প্রতিটা দর্শকদের কাছেই জনপ্রিয়।

৭. দীপিকা পাড়ুকোন (Deepika Padukone): 

বলিউডের বিখ্যাত অভিনেত্রী দীপিকা পাডুকোন। অনেকেরই ধারণা দীপিকা ভারতেই জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু এই ধারণা একেবারেই ভুল। কারণ দীপিকা জন্মগ্রহণ করেছিলেন ডেনমার্কের কোপেনহেগেন শহরে। তবে দীপিকার জন্ম বিদেশে হলেও মা বাবা দুজনেই ভারতীয়।

৮. নার্গিস ফখরি (Nargis Fakhri) :

রণবীর কাপুরের রকস্টার ছবির নায়িকা নার্গিস ফখরি। রকস্টার ছবি দিয়েই বলিউডে পা রেখেছেন অভিনেত্রী। তবে অভিনেত্রীর জন্ম কিন্তু ভারতে নয়। অভিনেত্রী জন্মগ্রহণ করেছিলেন নিউ ইয়র্কের কুইন্সে।

৯. আলিয়া ভাট (Alia Bhatt) :

Alia Bhatt আলিয়া ভাট

মহেশ ভাট কন্যা আলিয়া ভাট কিন্তু ভারতে জন্মগ্রহণ করেননি। মহেশ পত্নী সোনি রাজদানের কন্যা আলিয়া। মা ব্রিটিশ হওয়ার কারণে আলিয়াও ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে। এমনকি জানলে হয়তো অবাক হবেন ভারতে ভোট দিতে পারেন না আলিয়া কারণ তার কাছে ভারতের নাগরিকত্ব নেই।

১০. সানি লিওন (Sunny Leone) :

এক সময়ের পর্ন তারকা সানি লিওনি বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা বেশ পোক্ত করে নিয়েছেন। একাধিক ছবিতে অভিনেত্রীকে দেখাগে গিয়েছে। অভিনেত্রী ভারতে  জন্মনিয়েছিলেন ঠিকই, তবে বড় হয়েছিলেন কানাডাতে। সেখানেই বেশ কিছুটা সময় কাটানোর পর বলিউডে এসে নাম লেখান সানি লিওনি।

Related Articles

Back to top button