গসিপবিনোদনসিনেমা

অভিনয়ে আসার জন্য বাড়ির কেউ সমর্থন করেননি কারিশ্মাকে! গোপন কথা ফাঁস করলেন কারিনা 

নব্বইয়ের দশকের বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম খ্যাতনামা অভিনেত্রী হলেন করিশ্মা কাপুর (Karishma Kapoor)। একসময় একাধিক সুপারহিট সিনেমা উপহার দিয়ে নিজের জায়গা পাকা করেছিলেন বলিউডে। আজ অভিনেত্রীর জন্মদিন। দেখতে বয়স প্রায় ৫০-এর কোটা ছুঁতে চললেও আজও করিশ্মার কাছে বয়স একটা সংখ্যা মাত্র। আর তাই নব্বইয়ের দশকের সুন্দরী এই অভিনেত্রীকে আজও চোখে হারান তাঁর অসংখ্য অনুরাগী।

ছোট থেকেই লাইট, ক্যামেরার প্রতি এক অদ্ভুত আকর্ষণ কাজ করত অভিনেত্রীর। একবার এক সাক্ষাৎকারে অভিজাত কাপুর পরিবারের মেয়ে করিশ্মা নিজেই জানিয়েছিলেন ১৯৮৫ সালে খুবই অল্প বয়সে ঠাকুরদা রাজ কাপুরের (Raj Kapoor)’রাম তেরি গঙ্গা ময়লি'(Ram Teri Ganga Maili) সিনেমার সেটে গিয়েছিলেন। সেই থেকেই নাকি তিনি ঠিকই করে নিয়েছিলেন বড় হয়ে তিনি অভিনেত্রীই হবেন।

নিজের এই ইচ্ছার কথা করিশ্মা তাঁর ঠাকুরদা রাজ কাপুরকে জানিয়েছিলেন। উত্তরে তিনি বলেছিলেন ‘এটা অবশ্যই ঝাঁচকচকে গ্লামার ওয়ার্ল্ড, কিন্তু এটা মোটেই গোলাপের পাপড়ি বিছিয়ে দেওয়া বিছানা নয়। তাই তোমাকে কিন্তু কঠোর পরিশ্রম করতে হবে।’ সেসময় দাদুর বলা কথার অর্থ বুঝতে পারলেও পরে হাড়ে হাড়েই টের পেয়েছিলেন অভিনেত্রী। মাত্র ১৭ বছর থেকেই অভিনয় জগতে পথ চলা শুরু হয়েছিল সুন্দরী করিশ্মার।

Kareena Kapoor Karishma Kapoor with mother
১৯৯১ সালে প্রথম বলিউডে ডেবিউ করেছিলেন করিশ্মা। তাঁর প্রথম সিনেমার নাম ‘প্রেম কয়েদি’। কিন্তু কাপুর পরিবারের সন্তান হয়েও অভিনয়ে আসার জন্য প্রথম থেকেই ভীষণ লড়াই করতে হয়েছে করিশ্মাকে। সেসময় সিনেমায় অভিনয় করার জন্য পরিবারের তরফে কারও সমর্থন পাননি করিশ্মা। সে সময় একমাত্র করিশ্মার মা দাঁড়িয়ে ছিলেন তাঁর পাশে, একেবারে স্তম্ভের মতো ঢাল হয়ে।

এপ্রসঙ্গে একবার এক সাক্ষাৎকারে করিনা কাপুর (Kareena Kapoor) বলেছিলেন ,’সেসময় এই সিদ্ধান্তে সত্যিই ওকে সমর্থন করার মতো কেউ ছিল না। সেসময় একমাত্র আমার মা ছিলেন দিদির পাশে। আমি ওদের দুজনকে ভীষণ স্ট্রাগল করতে দেখেছি। আমি ওকে আমার মায়ের সাথে বসে কাঁদতে দেখেছি। আর তখন ও একটাই বলছিল ‘যে ও এটা আর করতে পারবে না, আর লোকজন ওকে টেনে নামাবে।”

Related Articles

Back to top button