বিনোদনভাইরালভিডিও

সত্যজিৎ রায়ের ১০০ তম জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য জানাতে টেবিল বাজিয়ে অপূর্ব গান গাইল নিরুপমা! ভাইরাল ভিডিও

আজও পশ্চিমবাংলাকে মানুষ এক ডাকে চেনে সত্যজিৎ রায়ের (Satyajit Ray) নামে। তাকে হারানোর পর আর ওমন মানুষ সারা বাংলা কেন দেশে আর দ্বিতীয় তৈরি হয়েছে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। চলতি বছরের ২রা মে ছিল বাংলার এই প্রাণপুরুষ সত্যজিত রায়ের জন্মের শত বার্ষিকী।
সঙ্গীত থেকে সিনেমা, চিত্র থেকে উপন্যাস বহুমুখী প্রতিভার এই বঙ্গসন্তানের দেখানো পথেই আজও বাংলা তথা গোটা দেশের সংস্কৃতিই ভীষণ ভাবে নির্ভরশীল।

তার জন্মদিনেই এবার অভিনব উপায়ে শ্রদ্ধার্ঘ্য জানালেন ‘নিরুপমা’ ওরফে অর্কজা আচার্য। অভিনয়ের পাশাপাশি যে তিনি একজন ভালো গায়িকাও তারই প্রমাণ হল এবার। মানিক বাবুকে শ্রদ্ধা জানাতে টেবিল বাজিয়ে ‘এক যে ছিল রাজা তার ভারী দুঃখ’ গানটি অসাধারণ ভঙ্গিমায় গাইলেন অভিনেত্রী। তার গানে মুগ্ধ গোটা নেটপাড়া। আর এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেটপাড়ায়। জিবাংলার পর্দার নিরুপমা এবং বাস্তবের অর্কজা যে এক্কেবারে আলাদা তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, ‘ওগো নিরুপমা’ ধারাবাহিকের শুরু হয়েছিল এক সমাজের চোখে ‘কুৎসিত’ মেয়ের গল্প দিয়ে৷ সুদর্শন স্বামীর স্ত্রী একজন সাদামাটা মেয়ে। শ্যামলা গায়ের রঙ, দাঁত উঁচু, সাজপোশাকেও রয়েছে গ্রাম্য ছাপ। স্বভাবতই এমন মেয়েকে স্ত্রী হিসেবে মেনে নিতে পারেননি উচ্চবিত্ত পরিবারের গুডলুকিং ছেলে আবীর রায়চৌধুরী।

এই ব্যতিক্রমী ভাবনাই এগিয়ে নিয়ে যাচ্ছিল ধারাবাহিকের গল্প। দর্শকদেরও বেশ পছন্দ ছিল নিরুপমার লড়াকু ভাবধারা। স্বামীর কাছে গ্রহণযোগ্য না হলেও নিজের মেরুদণ্ড সোজা রেখে, আত্মসম্মান নিয়েই বাঁচছিল সে।

কিন্তু হঠাৎই কুৎসিত’ থেকে ‘সুন্দর’ হয়ে উঠেছে নিরুপমা। আর সুন্দর হয়ে উঠতেই আবীরেরও তার প্রতি প্রেম উথলে উঠেছে, শ্বশুর বাড়ির সকলেও করছে ধন্যি ধন্যি। নিরুপমার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী অর্কজা আচার্য।

Related Articles

Back to top button