বিনোদনসিনেমা

গণধর্ষণের কারণে অন্তঃসত্ত্বা ১৩ বছরের ‘পটল’! নির্ভয়ার ট্রেলারে হিয়ার অভিনয়ে গায়ে দিচ্ছে কাঁটা

কখনও ‘আসিফা’, কখনও ‘নির্ভয়া’ এই নাম গুলো আজও প্রতিটি মেয়ের বুকে জ্বলন্ত প্রতিবাদ স্পৃহা হয়ে রয়ে গিয়েছে। ২০১২ সালে দিল্লির নির্ভয়াকে ধর্ষণের ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকেই। একদল দুর্বৃত্তের সেই নৃশংস অত্যাচারে প্রাণ গিয়েছিল নির্ভয়ার। নার্সিং এর পড়ুয়া সেদিন রাত্রে প্রেমিকের সঙ্গে সিনেমা দেখে বাসে ফিরছিল বাড়িতে। আর তখুনি বাসের মধ্যে তাকে ছিড়েখুঁড়ে খায় ওই অপরাধীরা। আজও সেকথা ভাবলে গায়ে কাটা দেয়। এই ঘটনা নিয়ে বলিউডে তৈরি হয়েছে জনপ্রিয় সিরিজ ‘দিল্লি ক্রাইম’।

দিন কয়েক আগেই জানা গিয়েছিল এবার এই বিষয় নিয়ে টলিউডেও আসছে ছবি। আগেই প্রকাশ পেয়েছিল ‘নির্ভয়া’ ছবির সাড়া জাগানো পোস্টার। আর এদিন প্রকাশ্যে এসেছে এই ছবির ট্রেলার। ধর্ষণের শিকার সমস্ত মেয়েরাই যেন আসলে ‘নির্ভয়া’। ‘নির্ভয়া’তে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে বড় পর্দায় পা রাখবেন ‘পটল কুমার গানওয়ালা’ খ্যাত হিয়া দে (Hiya Dey)।

তবে পরিচালক অংশুমান প্রত্যুষ জানিয়েছেন সিনেমার নাম নির্ভয়া হলেও, এই গল্পের প্লট সম্পূর্ণ আলাদা। এই ছবিতে দেখানো হবে ১৩ বছরের কিশোরী এক মেয়ের গণধর্ষণের ঘটনা দেখানো হবে। তারপর কিশোরী বয়সে তার অন্তঃসত্ত্বা হওয়ার কাহিনি এবং আইনের টানাপোড়েনকে তুলে ধরা হবে সিনেমাতে। পোস্টারেই মিলেছিল আভাস, এক নাবালিকার ভয়ার্ত মুখ তাঁর চোখের জলে একটি শিশুর ভ্রূণের আকৃতি। নীচে লেখা ছবির নাম, ‘নির্ভয়া, সমাজের লক্ষ্মী’।

এদিন প্রকাশ্যে এলো ছবির ট্রেলার। হিয়া দে মুখ্য ভূমিকায় থাকছেন এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলবে শ্রীলেখা মুত্র, প্রিয়াঙ্কা সরকার, গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো প্রতিভাবান অভিনেতা অভিনেত্রীদের।

প্রসঙ্গত, একসময়ের জনপ্রিয় বাংলা সিরিয়াল (Serial) ‘পটল কুমার গানওয়ালা’। বাবা হারা এক মিষ্টি মেয়ের বাবাকে খোঁজা আর গান নিয়েই সিরিয়ালের মূল কাহিনী। গল্পে পটলের চরিত্রে অভনয় করেছিল খুদে অভিনেত্রী হিয়া দে (Hiya Dey)। তবে হিয়াকে তার আসল নামের থেকে পটল নামেই লোকে বেশি চেনে। তবে আজ আর ছোট্টটি নেই হিয়া। সোশ্যাল মিডিয়ায় উত্তরোত্তর বাড়ছে তার ফলোয়ার্স সংখ্যা। এখন সে বেশ পরিণতও হয়েছে অভিনয়ের দিক থেকে।এবার বড় পর্দায় এক কঠিন চরিত্র নিয়ে ফিরতে চলেছেন ‘পটল কুমার গানওয়ালা’ খ্যাত হিয়া।

Related Articles

Back to top button