গসিপবিনোদন

খবর রটে গিয়েছিল ভিক্টর ব্যানার্জি প্রয়াত! এইভাবে নিজের বেঁচে থাকার প্রমাণ নিজেই দিয়েছিলেন অভিনেতা

একসময়ে টলিউডে দাপিয়ে বেড়িয়েছেন অভিনেতা ভিক্টর ব্যানার্জি (victor banerjee)। তবে আজ তাঁকে মনে রেখেছেই বা ক’জন? বিস্মৃতির অতলে তলিয়ে যাওয়া এই প্রতিভাবান অভিনেতাকে তো মানুষ মেরেই ফেলেছিলেন। সোশ্যাল মিডিয়ায় হঠাৎ ভাইরাল এক পোস্টে রটে গেল অভিনেতা ভিক্টর ব্যানার্জি আর নেই। ভিক্টর ব্যানার্জি মৃত্যুর খবর রটতেই তার আত্মার শান্তি কামনায় ভরে ওঠে ফেসবুকের দেওয়াল।

পরে অভিনেতা নিজেই জানান তার মৃত্যুর খবর ভুয়ো। নিজেই ফেসবুকে জানালেন, ‘আই অ্যাম অ্যালাইভ। বিলিভ ইট অর নট।’ ২০১৯ সালে এই ঘটনায় সেদিন হুলুস্থুল পড়ে গিয়েছিল টলি পাড়ায়। তবে আজও তিনি এক্কেবারে সুস্থ ভাবে জীবিত।

victor banerjee

আজ তাকে সকলে ভুলতে বসলেও এই অভিনেতা এক সময় সত্যজিৎ রায় থেকে মৃণাল সেন, রোমান পোলান্‌স্কি, জেমস আইভরি, শ্যাম বেনেগাল, ডেভিড লিন, রোনাল্ড নিয়েম, নীতিশ রায়, রামগোপাল ভার্মার পরিচালনায় অভিনয় করে চলচ্চিত্র জগতকে সমৃদ্ধ করেছেন তিনি।

শুধু বাংলাই নয় অসমিয়া, হিন্দি ও ইংরেজি ভাষার ছবিতেও নায়ক বা ভিলেন চরিত্রে পাওয়া গিয়েছে ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে। ক্ল্যাসিক বা বাণিজ্যিক, সব ধরনের ছবিতে অভিনয় করেই তিনি গ্রহণযোগ্যতা পেয়েছেন। ১৯৪৬ সালের ১৫ ই অক্টোবর তার জন্ম হয় মালদার এক জমিদার পরিবারে।

victor banerjee

তবে ভিক্টর জীবনের একটা বড় সময় কাটিয়েছেন পাহাড়ে। শিলংয়ের সেন্ট অ্যাডমান্ড স্কুল শেষে কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি শেষ করেন তিনি। নিজের মেধার জোরে স্কলারশিপও পেতেন ভিক্টর।

দেশ বিদেশের অসংখ্য পরিচালকের সঙ্গে কাজ করলেও সত্যজিৎ রায়ের ‘শতরঞ্জ কি খিলাড়ি’ তার কেরিয়ারের একটি অন্যতম মাইলফলক। সত্যজিতের ‘ঘরে বাইরে’ ও ‘পিকু’তেও অভিনয় করেছেন তিনি। বাংলা ‘আগুন’, ‘দেবতা’, ‘লাঠি’ ছবিগুলোতে ছিল তাঁর উজ্জ্বল উপস্থিতি। গত শতকের আশির দশকে তিনি কলকাতার বাংলা ছবির পাশাপাশি হিন্দি ছবিতেও অভিনয় করেছেন।

victor banerjee

প্রসঙ্গত, দীর্ঘদিনের খরা কাটিয়ে ফের একবার বড় পর্দায় ফিরছেন বর্ষীয়ান অভিনেতা ভিক্টর ব্যানার্জী (Victor Banerjee)। পরিচালক তথাগত ভট্টাচার্যের পরবর্তী ছবি ‘আকরিক’। এই সিনেমার ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna Sengupta) পাশাপাশি মুখ্য চরিত্রে দেখা যাবে ভিক্টর ব্যানার্জীকে। বেশ কয়েক বছর পর বাংলা ছবিতে অভিনয় করছেন ভিক্টর ব্যানার্জী।

Related Articles

Back to top button