গানবিনোদন

‘না জানে বাংলা, না পারে বাংলা গান, তবুও বেস্ট পারফর্মার’, Saregampa’র বিচারকদের বিরুদ্ধে পক্ষপাতিত্ত্বের অভিযোগ নেটিজেনদের

জি বাংলার জনপ্রিয় গানের রিয়েলিটি শো ‘সারেগামাপা’ (Saregamapa)। সারা বাংলার থেকে সেরা প্রতিভা বাছাই করে তুলে আনা হয় এই রিয়ালিটি শোয়ের (Reality Show) মঞ্চে। যেখানে নিজেদের প্রতিভার জোরে বাংলা তো বটেই গোটা বিশ্বেও ভাইরাল হয়ে পড়েন অনেকেই।  একসময় টিভির পর্দায় এই শো দেখার জন্য মুকিয়ে থাকতেন দর্শকেরা। তবে গত দুই বছর ধরে বারবার পক্ষপাত দোষে দুষ্ট হয়েছে সারেগামাপা।

‘সারেগামাপা’ এর গ্র্যান্ড ফাইনালের বিজয়ী নিয়ে বিতর্ক হয়েছিল। যত দিন এগিয়েছে ততই পাল্লা দিয়ে যেন বিতর্ক বেড়ে চলেছে এই শোকে কেন্দ্র করে। আর এবারেও তাঁর অন্যথা হল না। আবারও বিচারকদের সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট হয়ে উঠল দর্শকদের একাংশ। যার জেরে নেটপাড়ায় উঠেছে তীব্র সমালোচনা, উঠছে পক্ষপাতিত্বের অভিযোগ।

Sonia Saregamapa Best Performer

সারেগামাপার মঞ্চে শিল্পীদের বিভিন্ন সময় নিজেদের কমফোর্ট জোন থেকে বেরিয়ে এসে চ্যালেঞ্জ নিতে দেখা যায়। নানা ঘরানার গান গেয়ে মঞ্চ মাতিয়ে রাখে প্রতিযোগীরা। তবে এই বারের মঞ্চে ব্যতিক্রমী দেখা গেছে খড়গপুরের শিল্পী তথা প্রতিযোগী সোনিয়াকে (Sonia)। অন্যান্য প্রতিযোগীরা নানা ধরনের গান গাইলেও সোনিয়া কেবলমাত্র হিন্দি গান গাইছেন। তার মধ্যে বাংলা বোঝেন না খড়গপুরের এই প্রতিযোগী! বলতেও পারেন না।

এদিকে এত প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও বারংবার তাঁকেই দিনের সেরা প্রতিযোগী হয়ে উঠতে দেখা যাচ্ছে সারেগামাপা এর মঞ্চে। বিচারকদের এমন সিদ্ধান্ত দেখে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেল নেটজনতার একাংশের। বিষয়টি একেবারেই মেনে নিতে পারছেন না সারেগামাপা’র দর্শকেরা। বিচারকদের সিদ্ধান্ত নিয়ে বেজায় চটেছেন দর্শকদের একাংশ।

তাদের মতে, সোনিয়া সেরা প্রতিযোগী হওয়ার যোগ্য নয়! তাঁর চেয়েও ভালো ও তুখোড় প্রতিযোগীরা রয়েছে। তবুও সোনিয়াকে সেরার খেতাব দিয়ে অন্যদের সাথে অবিচার করা হচ্ছে। অন্যান্য প্রতিযোগীদের মত সোনিয়ার উচিত ভিন্ন ধাঁচের গান গেয়ে নিজের প্রতিভার প্রমাণ দেওয়া।

দর্শকদের অভিযোগ বিচারকরা পক্ষপাতিত্ব করছেন। বিচারকের সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন অনেকেই। ফলস্বরূপ এই মুহূর্তে আবারো বিতর্ক সৃষ্টি হয়েছে জি বাংলার সারেগামাপাকে নিয়ে। এখন দেখার অপেক্ষা নেট জনতার অভিযোগ বিচারকদের উপর কতটা প্রভাব বিস্তার করতে সক্ষম হবে।

Related Articles

Back to top button