গসিপছবিবিনোদন

প্রসেনজিৎ, জিৎ নাকি দেব, টলিউডের সবচেয়ে বড়লোক সুপারস্টার কে? রইল তিন অভিনেতার সম্পত্তির হিসেব

টলিউড (Tollywood) নিয়ে অনুরাগীদের আগ্রহ কম নয়। টলিপাড়ার হালচাল কী তা জানতে সব সময় মুখিয়ে থাকেন তাঁরা। প্রিয় তারকার আসন্ন ছবি থেকে শুরু করে তাঁদের ব্যক্তিগত জীবনের হাল হকিকত, সব কিছু জানা চাই অনুরাগীদের। তবে যাই হোক না কেন, একথা অস্বীকার করার কোনও উপায় নেই, এখনও পর্যন্ত টলিপাড়ার সুপারস্টারদের কথা হলে, প্রথমে কিন্তু তিন অভিনেতার নামই অনুরাগীদের মাথায় আসে। তাঁরা হলেন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ এবং দেব।

টলিউডের এই তিন তারকা দশকের পর দশক ধরে দর্শক মনে রাজত্ব করছেন। বহু নতুন অভিনেতা আসলেও, তাঁদের আসন কিন্তু নিতে পারেনি। বরং সময়ের সঙ্গে আরও জনপ্রিয়তা বেড়েছে তাঁদের। তবে এই তিন তারকার মধ্যে সেরা কে? মাঝেমধ্যেই বুম্বাদা, জিৎ এবং দেবের অনুরাগীদের মধ্যে এই নিয়ে কিন্তু কথা কাটাকাটিও হয়। তবে সেরা কে, সেই বিচারে না গেলেও, সম্পত্তির নিরিখে (Net Worth) টলিপাড়ার এই তিন সুপারস্টারের মধ্যে কে এগিয়ে তা কিন্তু দেখে নেওয়া যেতেই পারে। আজ সেই তথ্যই একটু জেনে নেওয়া যাক।

Prosenjit Chatterjee Jeet and Dev

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)- ৫৯ বছর বয়সি এই অভিনেতা খোদ ‘টলিউড ইন্ডাস্ট্রি’। বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের পুত্র প্রসেনজিৎ তাঁর অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন হৃষীকেশ মুখার্জির ছবি ‘ছোট্ট জিজ্ঞাসা’য় শিশু শিল্পী হিসেবে কাজের মাধ্যমে। এরপর ‘দু’টি পাতা’ ছবির মাধ্যমে মুখ্য চরিত্র কাজ করার প্রথম সুযোগ পান তিনি। গত তিন দশকেরও বেশি সময় ধরে টলিপাড়ায় রাজত্ব করা বুম্বাদার কয়েক কোটি টাকার মালিক। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, প্রসেনজিৎ’এর নেট ওয়ার্থ প্রায় ৩০ মিলিয়ন ডলার।

Prosenjit Chatterjee

জিৎ (Jeet)- টলিউডের অন্যতম জনপ্রিয় এই অভিনেতার প্রচুর ফ্যান ফলোয়িং রয়েছে। জিৎ নিজের কেরিয়ার শুরু করেছিলেন মডেলিংয়ের মাধ্যমে। এরপর ধারাবাহিকে কাজ শুরু করেন তিনি। তারপর সুদর্শন এই অভিনেতার সামনে খুলে যায় সিনেমার দরজা। তেলেগু ছবি ‘চান্দু’ দিয়ে বড় পর্দায় সফর শুরু হয়েছিল জিতেন্দ্র মদনানি ওরফে জিতের। তবে ‘সাথী’ সিনেমার হাত ধরে জনপ্রিয়তা পাওয়া শুরু করেন। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, টলিউডের এই নামী অভিনেতার নেট ওয়ার্থ ১ মিলিয়ন ডলার থেকে ৫ মিলিয়ন ডলারের মধ্যে।

Jeet

দেব (Dev)- উত্তম কুমারের পর টলিউডের ‘মহানায়ক’ তকমা দেওয়া হয়েছে এই অভিনেতাকে। ৩৯ বছর বয়সি এই অভিনেতার ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘অগ্নিশপথ’ ছবির মাধ্যমে ডেবিউ হয়েছিল। ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল।

Dev Adhikary

‘আই লাভ ইউ’ ছবির পর থেকে জনপ্রিয়তা পাওয়া শুরু হয় দেবের। এরপর একাধিক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তিনি। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, দেবের নেট ওয়ার্থ ২ মিলিয়ন ডলার থেকে ৫ মিলিয়ন ডলারের মধ্যে।

Related Articles

Back to top button